• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ এপ্রিল, ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২০, ০১:০৯ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৫, ২০২০, ০১:০৯ পিএম

খালেদা জিয়ার মুক্তি দাবিতে লন্ডনে অনশন

জাগরণ প্রতিবেদক
খালেদা জিয়ার মুক্তি দাবিতে লন্ডনে অনশন

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে লন্ডনের ট্রাফেলগার স্কয়ারে জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নেতাকর্মীরা অনশন ও ধর্মঘট করেছেন। 

অনশনে সাবেক ছাত্রনেতারা দাবি করেন, মিথ্যা মামলায় অন্যায় সাজার মাধ্যমে সাবেক এই প্রধানমন্ত্রীকে কারাগারে রাখা হয়েছে। খালেদা জিয়ার জনপ্রিয়তায় ভীত হয়ে ও গণতান্ত্রিক রাজনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে রেখে অনির্দিষ্টকাল ক্ষমতায় থাকার জন্যই তাকে কারাবন্দি করে রাখা হয়েছে। 

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা সোহেল শরিফ মোহাম্মদ করিম, সাবেক ছাত্রনেতা বাংলাদেশ ন্যাশনালিস্ট ব্রিটিশ ল’ স্টুডেন্টস এলায়েন্স (বিএনবিএলএসএ) এর সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক শেখ সোহেল মিয়া, সাবেক ছাত্রনেতা মো. ইমরান আহমেদ, সাবেক ছাত্রনেতা মিলাদুর রহমান লিটন, বিএনবিএলএসএর সাবেক ছাত্রনেতা হাসিবুল হাসান জনি, মো. তারেক ইকবাল, কাউসার আহমেদ মুন্না, মোস্তাক মোহাম্মদ শাওন, মো কবির উদ্দিন ও আবু সালেহ মোহাম্মদ মাসুম বিল্লাহ, সাইফুল ইসলাম (ঢাকা কলেজ), মোহাম্মদ শামীম পারভেজ জুয়েল (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), মো. দেলোয়ার হোসাইনসহ আরো অনেকে। 

তারা প্রতিজ্ঞা করেন, খালেদা জিয়াকে মুক্ত করতে বাংলাদেশের সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে দেশে-বিদেশে ইস্পাত কঠিন গণঐক্য গড়ে তোলা হবে। স্বৈরশাসনের জগদ্দল মসনদ উপড়ে ফেলে বেগম জিয়াকে মুক্ত করব।

টিএস/ এফসি