• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২০, ০৭:৩২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০২০, ০৭:৩২ পিএম

ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভিয়েনাস্থ  বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত এবং জাতিসংঘের বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি এম আবু জাফর ● সংবাদ বিজ্ঞপ্তি

যথাযোগ্য ও ভাব গাম্ভীর্য পরিবেশে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস করেছে ভিয়েনাস্থ বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন। একুশের প্রথম প্রহরে দূতাবাস প্রাঙ্গনে অবস্থিত অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। 

প্রথমেই ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত এবং জাতিসংঘের বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি এম আবু জাফর। 

পরে দূতাবাসের কর্মকর্তারা শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা অস্থায়ী শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। 

শ্রদ্ধা জ্ঞাপন শেষে বঙ্গবন্ধু মেমোরিয়াল হলে আলোচনা সভার আয়োজন করা হয়। শুরুতেই  ভাষাশহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

আলোচনা সভায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। 

দূতালয় প্রধান তারাজুল ইসলামের সঞ্চালনায় আলোচনায় সভায় উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত এম আবু জাফর, দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স রাহাত বিন জামান, প্রথম সচিব মালিহা শাহজাহান, মুক্তিযোদ্ধা আবদুর রহিম পাকন, মুক্তিযোদ্ধা বায়েজিদ মীর, সর্বইউরোপীয়ান আওয়ামী লীগ সভাপতি এম নজরুল ইসলাম, মিজানুর রহমান শ্যামল, রুহি দাস সাহা, জান্নাতুল ফরহাদ, রানা বখতিয়ার, মনির হোসেন, লিমন রহমানসহ প্রবাসী বাংলাদেশিরা। সংবাদ বিজ্ঞপ্তি

  • প্রবাস এর আরও খবর