• ঢাকা
  • বুধবার, ০৮ জুলাই, ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: মার্চ ৪, ২০২০, ০৩:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২০, ০৩:৫৮ পিএম

লন্ডনে এমপি সনি 

বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের অবদান অনস্বীকার্য

যুক্তরাজ্য প্রতিনিধি
বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের অবদান অনস্বীকার্য
বক্তব্য রাখছেন এমপি খাদিজাতুল আনোয়ার সনি - ছবি : জাগরণ

বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের অবদান অনস্বীকার্য বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের সংরক্ষিত মহিলা আসনের এমপি খাদিজাতুল আনোয়ার সনি। তিনি বলেছেন, বাংলাদেশের অর্থনীতি মজবুত ভিত্তির উপর দাঁড়িয়ে আছে প্রবাসীদের পাঠানো রেমিটেন্সের উপর ভর করেই। 

রোববার (১ মার্চ) লন্ডনে ফটিকছড়ি কমিউনিটি ইউকের দেয়া এক সংবর্ধনা সভায় তিনি এসব কথা বলেন। পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা জাগির আলম।

সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি মোহাম্মদ ইসহাক, সাধারণ সম্পাদক আকতারুল আলম, কার্যকরী সহ-সভাপতি ব্যারিস্টার আলী রেজা, যুগ্ম সম্পাদক সাংবাদিক সরওয়ার হোসেন, প্রচার সম্পাদক জাহিদুল আলম মাসুদ, কার্যকরী সদস্য রেজাউল হাসান, ইঞ্জিনিয়ার ইকবাল মোরশেদ, রাজ্জাকুল হায়দার বাপ্পী, নাহিদ আলম টিংকু, নুরুল আলম, মোহাম্মদ শহীদ, মুনমুন রাসেল প্রমুখ। সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান এবং সহ-কোষাধ্যক্ষ সৈয়দ মোহাম্মদ রাসেলের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আবু নসর তালুকদার।  

সংবর্ধনা সভায় চট্টগ্রামের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি আরও বলেন, ফটিকছড়ির সাবেক এমপি আলহাজ রফিকুল আনোয়ারের পথ ধরেই তিনি ফটিকছড়ির উন্নয়নে কাজ করে যাবেন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে এ পর্যন্ত তিনটি উন্নয়ন বরাদ্দ পেয়েছেন জানিয়ে তিনি বলেন, এসব বরাদ্দ তিনি এলাকার রাস্তাঘাটের উন্নয়নে বিতরণ করেছেন। ফটিকছড়িবাসীর দীর্ঘ দিনের দাবি নাজিরহাট পুরনো সেতু নির্মাণের জন্য তিনি সংসদে দাবি জানিয়েছেন। এরইমধ্যে সেতু নির্মাণের জন্য মাটি পরীক্ষা করা হয়েছে এবং অচিরেই অন্যান্য প্রয়োজনীয় কাজ সম্পন্ন করা হবে। 

সাবেক এমপি রফিকুল আনোয়ারের কন্যা নবীন সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি জানান, রামগড়ে স্থল বন্দর নির্মাণ করা হচ্ছে। এ বন্দরের সর্বোচ্চ ব্যবহারের জন্য নাজিরহাট হতে রেলপথ ফটিকছড়ি পৌরসভা হয়ে রামগড় পর্যন্ত সম্প্রসারণের জন্য তিনি সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রস্তাব দিয়েছেন। ফটিকছড়িতে রাস্তাঘাটের উন্নয়নে অনিয়ম হচ্ছে বলে সংগঠনের কার্যকরী সদস্য রেজাউল হাসানের একটি অভিযোগের বিষয়ে খাদিজাতুল আনোয়ার সনি বলেন, বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসায় কাজ বন্ধ করে দেয়া হয়েছে এবং অনিয়মের ব্যাপারে ব্যবস্থা নেয়া হচ্ছে। 

সভায় ফটিকছড়িতে কারিগরী কলেজ স্থাপনের দাবি জানান কার্যকরী সভাপতি ব্যারিস্টার আলী রেজা। এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন এমপি খাদিজাতুল আনোয়ার সনি। এছাড়া সংগঠনের পক্ষ থেকে শিক্ষার্থীদের স্কলারশিপ দেয়ার ব্যাপারে সহায়তার প্রতিশ্রুতি দেন তিনি। 

উল্লেখ্য, তথ্যপ্রযুক্তি বিষয়ক সেমিনারে অংশ নিতে সরকারি প্রতিনিধি দলের সদস্য হিসেবে যুক্তরাজ্য সফর করছেন খাদিজাতুল আনোয়ার সনি এমপি।

এফসি