• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৪, ২০১৯, ০৮:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৩:০২ এএম

মধুমাসে

 ফলের বাজারে...

জাগরণ ডেস্ক
 ফলের বাজারে...

 
 আজ জৈষ্ঠ মাসের শুরু। ফলের বাজারে উঠতে শুরু করেছে মধুমাসের রসালো সব ফল। বিভিন্ন প্রজাতির আম,  লিচু, ড্রাগনসহ সহ নানা ফল দোকান গুলোতে থরে থরে সাজানো। সুস্বাদু ফলে ভরা রাজধানীর ফলের বাজার। কিন্তু এসব ফলের দাম কিছুটা বেশি হওয়ায় সাধারন মানুষের ক্রয় করতে হিমশিম খেতে হচ্ছে ।

বিশেষ করে দামের কারণেই নিম্ন আয়ের মানুষের এখনই ফল কিনতে শুরু করছে না। দাম কমার অপেক্ষা করছে। নানা স্বাদের ফলের তালিকায় আম, জাম, লিচু ও জাতীয় ফল কাঁঠালের অবস্থান শীর্ষে থাকলেও বাজারে কাঁঠাল এখনও সেভাবে আসেনি। ফলের দোকানগুলোতে লিচু-তরমুজের কেনাবেচা চলছে। ভালো পরিমাণে উঠেছে আম।বিভিন্ন প্রজাতির আমে বাজার সরগরম। তবে দাম বেশি। দ্রুতই কমতে শুরু করবে বলে বেশির ভাগ বিক্রেতাদের ধারনা। 

 এছাড়া পাকা পেঁপে , পাকা বেল  বিক্রি হচ্ছে। মোহাম্মদপুর এলাকার লিচু ব্যবসায়ী রতন মিয়া জানান, ঋতুভিত্তিক নানা ফলে এখন বাজার ভরা। সাধ ও সাধ্যের সমন্বয় ঘটিয়ে সবাই মধুমাসের ফল কিনছেন। কথা হয় ফলের বাজারে মামুন হোসেন নামের এক ক্রেতা’র সঙ্গে তিনি জানান, ‘ছেলে-মেয়েরা অপেক্ষা করছে  পাকা আম ও লিচু’র জন্য। তাই আম ও লিচু কিনেই বাড়ি ফিরছি।  রাজধানীর  ফলের বাজার ঘুরে ছবি তুলেছেন-   দৈনিক জাগরণেরআলোকচিত্রী : কাশেম হারুন 

/ডিজি

Space for Advertisement