• ঢাকা
  • রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৯, ০৩:১৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৭, ২০১৯, ০৩:২৫ পিএম

বিদ্যুতের এক ঝাটকায় বাঘের মাসি থেকে সিংহের পিসি!

এস এম সাব্বির খান
বিদ্যুতের এক ঝাটকায় বাঘের মাসি থেকে সিংহের পিসি!
এক ঝাটকায় বিড়ালের বেহাল দশা!- ছবি: টুইটার

• বিশ্ব নন্দিত 'টম এণ্ড জেরি' কার্টুন শো-তে হয়তো বহুবার পুচকে ইঁদুর জেরির কারবারে বা নিজের ভুলেই নাজেহাল হতে দেখা গেছে টম নামের বিড়ালটিকে। কিন্তু এই ইঁদুর-বিড়াল খেলায় এবার বাস্তবেই নিজের বেহাল দশা বানিয়ে ফেলেছে একটি বিড়াল। হয়তো প্রাণে বেঁচে গেছে, তাও স্রেফ ভাগ্যের জোরে! 

কি ভাবছে বিড়ালটি? 'পুচকে ইঁদুর তাকে এমন ঝাটকা দিলো!'- ছবি: টুইটার 

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের 'আওরাকুউয়া' নামক একটি অ্যাকাউন্টে প্রকাশিত পোস্টের বরাতে জানা যায়, ইঁদুরের খোঁজে গর্তে উঁকিঝুকি মারার অতিরিক্ত কৌতুহলের বশবর্তী হয়েই সম্ভবত- বাড়ির দেয়ালে থাকা খোলা একটি ইলেক্ট্রিক কন্সোল ওয়্যারিং বোর্ডের ভেতর মুখ ঢুকিয়ে দেয় কালো বর্ণের বিড়ালটি। আর সঙ্গে সঙ্গে অদ্ভুত ডাক ছেড়ে লাফাতে লাফাতে চলে আসে রুমের মাঝাখানে। ততক্ষণে তার যে দশা, তা দেখে হেসেই খুন বিড়ালটির মালিক। বিদ্যুতের ঝাটকায় বিড়ালটির মাথার চারদিকে থাকা লোম এমনভাবে খাড়া হয়ে ওঠে দেখে মনে হয় যেন বাটল সাইজের একটি বিরল প্রজাতির কালো সিংহ! হাই ভোল্টেজ ইলেক্ট্রিক শকের এক ছোঁয়ায় বাঘের মাসি যেন হয়ে গেছে সিংহের পিসি!

টুইটার পোস্টের ছবিতে সেই হতভাগ্য বিড়াল- ছবি: টুইটার

নিজের সেই টুইটার পোস্টে গ্ল্যাডিস নামক এই নারী লিখেছেন, 'বেচারি কী ভেবেছিল? গর্তের মধ্যে ইঁদুর রয়েছে? শিকারের খোঁজেই কি মুখ ঢুকিয়েছিল খোলা ইলেকট্রিক বোর্ডে? সঙ্গে সঙ্গে বিদ্যুতের শক খেয়ে কী দশা দেখুন বিড়ালের। মুখ-মাথার সমস্ত লোম খাড়া আমরা ভুলেও খোলা ইলেকট্রিক তার বা বোর্ডে হাত রাখি না আর এই বিড়ালের কী অসীম সাহস! আসলে, ও-ই বা বুঝবে কী করে, ওটা খোলা ইলেকট্রিক বোর্ড!  অতিরিক্ত কৌতূহলে কী অবস্থা হয় দেখুন!'

বিড়ালের ছবি দেখে নেটিজানদের প্রতিক্রিয়া- ছবি: টুইটার

গত মঙ্গলবার বিড়ালটির সেই ছবি @owurakuwaa নামক টুইটার পেজে পোস্ট হওয়ার পর অদ্ভুত দর্শনের বিড়ালটির ছবি ভাইরাল হয়। ছবিটি টুইটারে আসতেই পাঁচ শতাধিক কমেন্ট, প্রায় সাত হাজার রি-টুইট ও ১৪ হাজারের বেশি রিয়েকশন পায় নেটিজেনদের। বিড়ালের দশা দেখে হাসি চাপতে পারছেন না নেটিজেনরা। তবে তার প্রাণে বেঁচে যাওয়ার বিষয়টিও উল্লেখ করেছেন অনেকে।

তথ্যসূত্র: @owurakuwaa টুইটার অ্যাকাউন্ট

এসকে
 


 

আরও পড়ুন

Islami Bank