• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৪, ২০১৯, ০৪:৫৮ পিএম

পাবনায় ডিপ্লোমা নার্সদের বিক্ষোভ মানববন্ধন

পাবনায় ডিপ্লোমা নার্সদের বিক্ষোভ মানববন্ধন

 

নার্সিং শিক্ষা ধ্বংসের মাধ্যমে জনগণের স্বাস্থ্যসেবা ধ্বংসের ষড়যন্ত্র রুখতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে পাবনায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন।

সোমবার (৪ মার্চ) সকাল ১১টায় পাবনা সদর হাসপাতাল থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করে নার্সিং পড়ৃয়া শিক্ষার্থীরা। এ সময় তারা রোগীর জীবন নিয়ে খেলা আর চলবে না, নার্সিং আর কারিগরি এক নয়, কারিগরিদের পতন চাই, নার্সদের মর্যাদা বহাল চাই, যোগ্য নার্সদের অধিকার চাই-শীর্ষক বিভিন্ন শ্লোগান দেয়।

এ সময় বক্তব্য রাখেন, বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের পাবনা শাখার সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাজু আহমেদ প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা উচ্চ মাধ্যমিক পাশ করে ৩ বছর মেয়াদী কোর্স করি, আবার ২ বছর ইন্টার্নি করি। আর কারিগরিরা ৬ মাসের কোর্সে তারা নার্স হবে, এটা কোনো নিয়ম হতে পারেনা। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন নার্সিং পড়ুয়া শিক্ষার্থীরা।

বিক্ষোভ ও মানববন্ধনে অংশ নেয় পাবনা সরকারি নার্সিং ইনস্টিটিউট, পাবনা আইডিয়াল নার্সিং ইনস্টিটিউট, স্মার্ট নার্সিং, ও ব্রাইটনেশন নার্সিং ইনস্টিটিউটসহ বিভিন্ন নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসআর/এএস