• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৮, ২০১৯, ০৫:২৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৮, ২০১৯, ০৫:২৩ পিএম

খালেদার সুচিকিৎসার কোনো ব্যবস্থা নেয়নি সরকার : ড্যাব নেতারা

খালেদার সুচিকিৎসার কোনো ব্যবস্থা নেয়নি সরকার : ড্যাব নেতারা
মিলাদ মাহফিলে ড্যাব নেতারা- ছবি: জাগরণ

খালেদা জিয়ার পরিবার,বিএনপি ও দেশের জনসাধারণের পক্ষ থেকে বিএনপির চেয়ারপারসনের সুচিকিৎসার দাবি জানানো সত্ত্বেও সরকার উপযুক্ত কোনো ব্যবস্থা নেয়নি বলে জানিয়েছেন বিএনপি পন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) নেতারা। 

সোমবার (০৮ এপ্রিল) বাদ জোহর খালেদা জিয়ার রোগ মুক্তির জন্য বিএসএমএমইউ‘র কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিলে ড্যাব নেতারা এ অভিযোগ করেন।

ড্যাব নেতারা বলেন, গত ৮ ফেব্রুয়ারি ২০১৮ খালেদা জিয়াকে গ্রেফতারের পর থেকেই সরকার তার চিকিৎসা নিয়ে টালবাহানা শুরু করে। বারবার সরকারের কাছে ড্যাব, বিএনপি, দেশনেত্রীর পরিবার ও দেশের জনসাধারনের পক্ষ থেকে দাবি জানানো সত্ত্বেও সরকার তার সুচিকিৎসার কোন উপযুক্ত ব্যবস্থা নেয়নি। 

চিকিৎসক নেতৃবৃন্দ দেশনেত্রীর চিকিৎসা নিয়ে টালবাহানা বন্ধ করে তার সুচিকিৎসা নিশ্চিত করতে সরকারের কাছে জোর দাবি জানান। তারা বলেন, সরকার দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে বানোয়াট মামলায় কারাগারে বন্দি রেখে চিকিৎসার অভাবে তিলে তিলে শেষ করার যে জঘন্য পরিকল্পনা করেছে এদেশের সাধারণ জনগন তা কখনই বাস্তবায়িত হতে দেবে না।

মিলাদ মাহফিল শেষে খালেদা জিয়ার রোগ মুক্তির জন্য মহান আল্লাহ্ তা’আলার দরবারে দোয়া কামনা করা হয়।
 
ড্যাবের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির উদ্যোগে ও ঢাকা মহানগর দক্ষিণ সাংগঠনিক উপ-কমিটির সহযোগিতায় মিলাদ ও দোয়া মাহফিলে সভপতিত্ব করেন ড্যাব ঢাকা মহানগর দক্ষিণ সাংগঠনিক উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও পরিচালনা করেন সদস্য সচিব ডা. মেহেদী হাসান। 

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন-  ড্যাবের আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, কোষাধ্যক্ষ ডা. একেএম মহিউদ্দিন ভূইয়া মাসুম, কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক ডা. আব্দুস সালাম, অধ্যাপক ডা. রফিকুল কবির লাবু, অধ্যাপক ডা. মো. আব্দুল কুদ্দুস, অধ্যাপক ডা. সাইফুল ইসলাম, ডা. মো. আব্দুস সেলিম, ডা. জহিরুল ইসলাম শাকিল, অধ্যাপক ডা. মাযহারুল ইসলাম দোলন, ডা. সাইফুল ইসলাম সেলিম, ডা. এরফানুল হক সিদ্দিকী, ডা. শেখ ফরহাদ, ডা. রেজওয়ানুর রহমান সোহেল, ডা. আমানউল্লাহ, ডা. শামসুল আলম, ডা. ইকবাল, ডা. মোহাম্মদ ফখরুজ্জামান প্রমুখ। 

টিএস/বিএস