• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৮, ২০১৯, ০৫:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৮, ২০১৯, ১১:৪১ পিএম

বিএসএমএমইউর মেডিক্যাল অফিসার নিয়োগে পুনরায় পরীক্ষার দাবি 

বিএসএমএমইউর মেডিক্যাল অফিসার নিয়োগে পুনরায় পরীক্ষার দাবি 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মেডিক্যাল অফিসার পদে নিয়োগের লিখিত পরীক্ষা পুনরায় গ্রহণের দাবি জানিয়েছে ওই পরীক্ষায় অংশগ্রহণকারী চিকিৎসকদের একাংশ।

শনিবার (১৮ মে) জাতীয় প্রেস ক্লাবের আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।

চিকিৎসকরা বলেন, ২০১৭ সালের সেপ্টেম্বরে প্রকাশিত মেডিক্যাল অফিসার নিয়োগ বিজ্ঞপ্তির লিখিত পরীক্ষা গত মার্চে গ্রহণ করা হয়। পরীক্ষার আগে প্রশ্নপত্র ফাঁসের সুনির্দিষ্ট অভিযোগ ওঠে। সাধারণ পরীক্ষার্থীদের দাবির মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্তেরও আশ্বাস দেয়। কিন্তু তদন্ত প্রতিবেদন প্রকাশিত হওয়ার আগেই বিতর্কিত ওই প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডা. মাইনুল হাসান শিপন, ডা. তুষার, ডা. রাফি সজল, ডা. দাউদ চৌধুরী পলাশ, ডা. মুবিন, ডা. তমাল, ডা. প্লাবন প্রমুখ।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়- পরীক্ষা নেবার কথা ২২ মার্চ, কিন্তু তার আগে ১৮ মার্চ একটি বিশেষ কক্ষে প্রশ্নপত্র খোলা হয়। সেখানে একজন পরীক্ষা নিয়ন্ত্রকও উপস্থিত ছিলেন।

চিকিৎসকরা দাবি করেন- কমপক্ষে ৬টি সুস্পষ্ট ও নজিরবিহীন অনিয়ম করা হয়েছে পরীক্ষায়। উপাচার্যকে জানানো হলেও কোনও ব্যবস্থা নেয়া হয়নি। এ নিয়োগ প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করেছে এই পরীক্ষা। তাই এই প্রশ্নবিদ্ধ নিয়োগ পরীক্ষা অবিলম্বে বাতিল করে তা পুনরায় নেয়ার দাবি জানাচ্ছি।

আরএম/এসএমএম