• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২২, ২০১৯, ০৬:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ২২, ২০১৯, ০৬:৩৯ পিএম

চিকিৎসকদের নতুন সংগঠন বিএমটিডব্লিউটির আত্মপ্রকাশ

চিকিৎসকদের নতুন সংগঠন বিএমটিডব্লিউটির আত্মপ্রকাশ
চিকিৎসকদের নতুন সংগঠন বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট (বিএমটিডব্লিউটি) আত্মপ্রকাশ অনুষ্ঠানে এর সদস্যরা - ছবি : জাগরণ

২১ মে, ২০১৯ সন্ধ্যায় রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের (বিএসএইচ) এর সম্মেলন কক্ষে অনাড়ম্বর এক অনুষ্ঠান এবং ইফতার মাহফিলের মাধ্যমে আত্মপ্রকাশ করলো চিকিৎসকদের নতুন সংগঠন বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট (বিএমটিডব্লিউটি)। ১৩ সদস্যবিশিষ্ট ট্রাস্টিবোর্ড গঠন এবং সরকারিভাবে নিবন্ধনের মাধ্যমে এ সংগঠন এখন থেকে তার আনুষ্ঠানিক যাত্রা শুরু করল।

ছাত্রছাত্রীদের শিক্ষার মানোন্নয়ন, শিক্ষক-ছাত্র সম্পর্ক উন্নয়ন, জাতীয় ও আন্তর্জাতিক মেডিকেল ইনস্টিটিউশন এবং সংগঠনের সঙ্গে যোগাযোগ স্থাপন, চিকিৎসক ও রোগীর মধ্যে সুসম্পর্ক গড়ে তোলা, অর্থনৈতিক ফান্ড গঠনের মাধ্যমে বিপদগ্রস্ত চিকিৎসক ও তার পরিবারের সদস্যদের সহযোগিতাসহ চিকিৎসা পেশার গুণগত মানোন্নয়নে ভূমিকা রাখা— এমনতর নানা উদ্দেশ্য ও লক্ষ্য সামনে রেখে বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট গঠিত হয়েছে।

এ উপলক্ষে আয়োজিত ইফতার মাহফিল ও পরিচিতি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেশবরেণ্য সার্জন ও ট্রান্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. খলিলুর রহমান। সংগঠনের কোষাধ্যক্ষ ডা. মো. হাফিজুর রহমানের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্টের সেক্রেটারি অধ্যাপক ডা. রোকন উদ্দিন, অধ্যাপক ডা. গুলশান আরা, প্লাটফর্ম নামক জনপ্রিয় ফেসবুক পেজের অন্যতম স্বপ্নদ্রষ্টা ডা. মো. মোহিবুর হোসেন, আল ইমরান চৌধুরী (সিইও,বিএসএইচ), ইঞ্জিনিয়ার এম এ কবীর (এমডি, বিএসএইচ)। চিকিৎসক সমাজের বিভিন্ন সমস্যা ও রোগীদের আস্থাহীনতার বিষয়টি তুলে ধরে ডাক্তার-রোগী সম্পর্কের উপর আলোকপাত করেন চক্ষু বিশেজ্ঞ ডা. মো. জাহাঙ্গীর আলম মুকুট। এ ছাড়াও বক্তব্য রাখেন বিএসএইচ হাসপাতলের চেয়ারম্যান ডা. মাহবুবুর রহমান চৌধুরী এবং বিএমটি কার্যকরী পরিষদের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মো. মোতাহার হোসেন ভূঁইয়া। 

অনুষ্ঠানে কোরআন তেলওয়াত ও দোয়া পরিচালনা করেন ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য ও বায়োকেমিস্ট্রির অধ্যাপক ডা. চাকলাদার মো. কামাল জিন্নাহ। সভাপতির বক্তব্যে অধ্যাপক ডা. মো. খলিলুর রহমান আস্থাশীল স্বাস্থ্যসেবা নিশ্চিত করার ব্যাপারে সকল সহযোগী সংগঠনের সহযোগিতা কামনা করেন এবং নতুন প্রজন্মের ডাক্তারদের পেশাগত দক্ষতা অর্জনের উপর গুরুত্বারোপ করেন।