• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯, ২ কার্তিক ১৪২৬
প্রকাশিত: জুন ২০, ২০১৯, ০৬:১৯ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২০, ২০১৯, ০৬:২০ পিএম

সংবাদ সম্মেলন মেয়াদোত্তীর্ণ ঔষধ নিয়ে তুমুল বিতর্ক 

জাগরণ প্রতিবেদক
সংবাদ সম্মেলন মেয়াদোত্তীর্ণ ঔষধ নিয়ে তুমুল বিতর্ক 
সংবাদ সম্মেলনে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক

‘এ’ প্লাস ভিটামিন ক্যাম্পেইন নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের আয়োজিত সংবাদ সম্মেলনে তুমুল বিতর্ক হয়েছে মেয়াদোত্তীর্ণ ঔষধের বিষয়ে। ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালকের বক্তব্য নিয়ে মূলতঃ বিতর্কের সূত্রপাত হয়। বৃহস্পতিবার (২০ জুন) এ ঘটনাটি ঘটে। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘গণমাধ্যমে প্রকাশিত তথ্য সঠিক নয়। ৯৩ পার্সেন্ট মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির তথ্য সঠিক নয়।’ এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকরা তার বক্তব্যের তীব্র আপত্তি করে বলেন, আপনি প্রকাশিত তথ্য না পড়েই কথা বলছেন। প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়েছে, '৯৩ ভাগ ফার্মেসিত মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি হচ্ছে। ৯৩ ভাগ ঔষধ নয়।’ 

এসময় তুমুল বিতর্ক সৃষ্টি হয়। সাংবাদিকরা সংবাদ সম্মেলন ত্যাগ করার জন্য উঠে দাড়ালে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক তার মাইক্রোফোন চালিয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করে বলেন, কোন ভাবেই দেশের মানুষের স্বাস্থ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেয়া হবে না। আমরা এ বিষয়ে কোন ছাড় দেবো না। মেয়াদোত্তীর্ণ ঔষধ বাজা বিক্রয় হতে দেয়া হবে না। পরবর্তীতে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়াদোত্তীর্ণ ঔষধের বিষয়ে বিস্তারিত বলবেন বলেও জানান মন্ত্রী। 

এমএএম/টিএফ

Islami Bank