• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ২২, ২০১৯, ০১:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২২, ২০১৯, ০১:০৪ পিএম

ডিএনসিসি মেয়রের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

ডিএনসিসি মেয়রের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন
ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াচ্ছে- ছবি: জাগরণ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন। উদ্বোধনকালে মেয়র ৫ মাস থেকে ৫৯ মাস বয়সী কয়েকটি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ান।

শনিবার (২২ জুন) সকাল সাড়ে দশটায় মোহাম্মদপুর ফার্টিলিটি সেন্টারে এটি অনুষ্ঠিত হয়।

উদ্বোধন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মেয়র বলেন, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশে বর্তমান সরকার সম্ভাব্য সকল পদক্ষেপ গ্রহণ করছে। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এই পদক্ষেপের অংশ। 

তিনি বলেন, শিশুর সুস্থভাবে বেঁচে থাকা, স্বাভাবিক বৃদ্ধি ও দৃষ্টিশক্তির জন্য ভিটামিন এ সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান। ভিটামিন এ চোখের স্বাভাবিক দৃষ্টিশক্তি ও শরীরের স্বাভাবিক বৃদ্ধি বজায় রাখে এবং বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করে। ভিটামিন এ- এর অভাবে রাতকানাসহ চোখের অন্যান্য রোগ হতে পারে। তাছাড়া শরীরের স্বাভাবিক বৃদ্ধি ব্যাহত হয়। রক্তশূন্যতা এমনকি শিশুর মৃত্যুও হতে পারে। এ বিষয়ে মেয়র সকল অভিভাবককে সচেতন থাকার জন্য অনুরোধ করেন।

উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন এম মনজুর হোসেন, মোহাম্মদপুর ফার্টিলিটি সেন্টারের পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান প্রমূখ।

টিএইচ/টিএফ