• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৫, ২০১৯, ০৯:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৫, ২০১৯, ০৯:৪৫ পিএম

ময়মনসিংহ বিভাগীয় কর্মশালায় বক্তারা

দেশে ৭ কোটি মানুষ ডায়াবেটিসে আক্রান্ত

দেশে ৭ কোটি মানুষ ডায়াবেটিসে আক্রান্ত

‘স্বাস্থ্যবিধি চলব মেনে অঙ্গীকার এই হোক তাতেই হবে রোগবালাইয়ের শক্ত প্রতিরোধ’ স্লোগান সামনে নিয়ে লাইফস্টাইল এবং হেলথ এডুকেশন ও প্রমোশন ‘স্বাস্থ্য শিক্ষা ব্যুরো অপারেশনাল প্ল্যানের আওতায় বাস্তবায়নকারী প্রতিষ্ঠান থার্ড আই কমিউনিশেনের আয়োজনে স্বাস্থ্যসম্মত জীবনযাপনের মাধ্যমে হৃদরোগ, ডায়াবেটিস, শ্বাসযন্ত্রের রোগ, ক্যানসারসহ অসংক্রামক ব্যাধি প্রতিরোধ বিষয়ে সচেনতা বৃদ্ধিকরণে ময়মনসিংহ বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৫ জুন) বিকালে ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের সম্মেলনকক্ষে বিভাগীয় কর্মশালায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য ) ডা. আবুল কাসেম। সভায় বক্তারা বলেন, ২০১৫ সালের এক জরিপে দেশে ৭ কোটি মানুষ ডায়াবেটিসে আক্রান্ত পাওয়া গেছে। কর্মশালায় যে ৪টি রোগ নিয়ে আলোচনা হয়েছে, সে বিষয়ে পরিচালক ডা. আবুল কাসেম বলেন, অসংক্রামক ব্যাধিগুলো থেকে বেঁচে থাকার উপায় হলো ধূমপান বর্জন করে সুশৃঙ্খল স্বাস্থ্যসম্মত জীবন ও খাদ্যাভ্যাস গড়ে তোলা।

এতে আরো বক্তব্য রাখেন বিভাগীয় সহকারী পরিচালক ডা. রেজাউল আহসান মুসলেমীন, ডেপুটি সিভিল সার্জন ডা. পরীক্ষিত কুমার পাল, ডা. ইকবাল হোসেন। এছাড়া কর্মশালায় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

এনআই