• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৮, ০৯:৩৩ এএম

অরিত্রীর আত্মহত্যা : অধ্যক্ষসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে মামলা

অরিত্রীর আত্মহত্যা : অধ্যক্ষসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে মামলা
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারী -ছবি: সংগৃহীত

    

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী অধিকারীর (১৫) মৃত্যুর ঘটনায় প্রতিষ্ঠানের অধ্যক্ষসহ ৩ জনকে আসামি করে পল্টন থানায় একটি মামলা হয়েছে। মঙ্গলবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় অরিত্রীর বাবা দিলিপ অধিকারী আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে এ মামলা করেন। মামলা নম্বর ১০।   

পল্টন থানার ডিউটি অফিসার এসআই সুজন তালুকদার বলেন, আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দায়ের করা এ মামলায় ভিকারুননিসার অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান শিক্ষক জিন্নাত আরা এবং শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে আসামি করা হয়েছে। 

গত সোমবার (৩ ডিসেম্বর) শান্তিনগরে নিজের বাসায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী (১৫)। এর আগের দিন পরীক্ষায় নকল করার অভিযোগে তাকে পরীক্ষা হল থেকে বের করে দিয়েছিল স্কুল কর্তৃপক্ষ।

স্কুল কর্তৃপক্ষের দাবি, অরিত্রী পরীক্ষায় মোবাইল ফোনে নকল নিয়ে টেবিলে রেখে লিখছিলেন।  অন্যদিকে স্বজনদের দাবি, নকল করেননি অরিত্রী।

এরপর সোমবার স্কুলে অরিত্রীর বাবা-মাকে ডেকে নেওয়া হয়।  তখন অরিত্রীর সামনে তার বাবা-মাকে অপমাণ করা হয়েছিল বলে অভিযোগ উঠেছে।

অরিত্রীর স্বজনরা বলছেন, বাবা-মার ‘অপমান সইতে না পেরে’ ঘরে ফিরে আত্মহত্যা করেন এই কিশোরী। তবে অধ্যক্ষ নাজনীন ফেরদৌস অরিত্রীর অভিভাবকদের অপমান করার কথা অস্বীকার করেছেন।

অরিত্রীর আত্মহত্যার ঘটনায় মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকালে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস দুঃখ প্রকাশ করে দেশবাসী ও ছাত্রীর বাবা-মায়ের প্রতি ক্ষমা চান।  প্রধান শিক্ষক জিন্নাত আরাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

স্কুল কর্তৃপক্ষের পাঠানো ক্ষুদে বার্তায় বলা হয়- প্রিয় অভিভাবক, নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর অকাল ও দুঃখজনক মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। তার বিদেহী আত্মার শান্তি কামনা এবং পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

অরিত্রীর আত্মহত্যার খবরে মঙ্গলবার দিনভর বেইলি রোডে বিক্ষোভ করে ভিকারুননিসার শিক্ষার্থীরা। অনেক সহপাঠী পরীক্ষায় অংশগ্রহণ করেনি। শিক্ষার্থীরা সব পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে। আজ বুধবার সকাল ১০টা থেকে স্কুল গেটের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

এফসি