• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৮, ০৮:১০ পিএম

তিন শিক্ষক সাময়িক বরখাস্ত, শুক্রবার থেকে পরীক্ষা

তিন শিক্ষক সাময়িক বরখাস্ত, শুক্রবার থেকে পরীক্ষা
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ

 

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার জানিয়েছেন, মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে ভিকারুননিসার তিন শিক্ষকেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

বুধবার (০৫ ডিসেম্বর) ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া বৈঠকে শনিবার থেকে পূর্ব নির্ধারিত রুটিনে পুনরায় পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

গভর্নিং বডির চেয়ারম্যান বলেন, বুধবারের (৫ ডিসেম্বর) স্থগিত বার্ষিক পরীক্ষা শুক্রবার (৭ ডিসেম্বর) এবং বৃহস্পতিবারের (৬ ডিসেম্বর) পরীক্ষা ১১ ডিসেম্বর নেয়া হবে। এ ছাড়া আগামী রোববার থেকে স্কুল-কলেজের ক্লাস স্বাভাবিক হবে। এসব বিষয় সব অভিভাবক-শিক্ষার্থীকে ক্ষুদে বার্তায় জানিয়ে দেয়া হবে।

তিনি বলেন, ‘আগামী দুই বা তিন দিনের মধ্যে নতুন করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দেয়া হবে। যোগ্য শিক্ষকদের নামের তালিকা করে গভর্নিং বডির সভায় তোলা হবে। সবার সম্মতিতে নতুন প্রিন্সিপাল (ভারপ্রাপ্ত) নিয়োগ দেয়া হবে।’

শিক্ষার্থীরা গভর্নিং বডির পদত্যাগের যে দাবি করছে- এ বিষয়ে জানতে চাইলে গোলাম আশরাফ তালুকদার বলেন, ‘বিষয়টি নিয়ে আমরা আলোচনা করেছি। আমরা সব অভিভাবকের সঙ্গে আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছি।’ গভর্নিং বডির কোনো সদস্যের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

বুধবার সন্ধ্যা সোয়া ৫টায় এ বৈঠক শুরু হয়। 

শিক্ষকদের অপমান সইতে না পেরে ভিকারুননিসার নবম শ্রেণীর শিক্ষার্থী অরিত্রী আত্মহত্যা করায় অধ্যক্ষের বহিষ্কারসহ ৬ দফা দাবি নিয়ে আন্দোলন করেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। 
 
আনু/বিএস