• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১১, ২০১৯, ০৯:১৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১১, ২০১৯, ০৯:১৮ পিএম

সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ
৪ দফা দাবিতে সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ - ছবি : জাগরণ

৪ দফা দাবিতে সিলেট নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) বেলা ১১টায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

কলেজের স্টুডেন্টস ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি অনিক দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিঁথি শিকদারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় দাবির পক্ষে বক্তব্য দেন কোষাধ্যক্ষ তানজিনা তিথী, সাংগঠনিক সম্পাদক আমীর হামজা, সামনান গালীব আশরাফ, আঁখি শর্মা, কাবেরী দাস, অলোকা বর্মণসহ আরো কয়েকজন শিক্ষর্থী।

বেলা ১১টায় সিলেট নার্সিং কলেজ থেকে মিছিলটি শুরু হয়ে ওসমানী মেডিকেল কলেজ ঘুরে গিয়ে আবার নার্সিং কলেজে শেষ। সেখানে প্রতিবাদ সমাবেশ করেন নার্সিং কলেজের শিক্ষার্থীরা। এ সময় বক্তব্যে নার্সিং শিক্ষার্থীরা তাদের ৪ দফা মেনে নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি জোরালো দাবি জানান। অন্যথায় তাদের আন্দোলন অব্যাহত থাকবে বলেও হুঁশিয়ারি দেন।

তাদের দাবিসমূহ হচ্ছে চার বছর মেয়াদি বিএসসি ইন নার্সিং কোর্সকে স্বতন্ত্র হিসেবে রাখা, নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস বিসিএস (সেবা) চালু করা, ইন্টার্ন ভাতা ৬ হাজার থেকে ২০ হাজার টাকা করা এবং বৃত্তি ২ হাজার থেকে ৫ হাজার টাকায় উন্নীত করা এবং সব নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্র্যাকটিস নার্স (সিপিএন) পদ সৃষ্টি করে নার্সিং কলেজকে পূর্ণাঙ্গ কলেজে রূপান্তরিত করা।

সিলেট নার্সিং কলেজ স্টুডেন্টস ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি অনিক দে এ প্রসঙ্গে বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

সাধারণ সম্পাদক সিঁথি সিকদার জানান, ‘সারা দেশে একযোগে ১১টি নার্সিং কলেজে এই আন্দোলন চলমান রয়েছে। এখনো আমাদের দাবি পূরণে কেউ যোগাযোগ করেনি। সে জন্য আমাদের শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত রয়েছে।’

এনআই

আরও পড়ুন