• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৫, ২০১৯, ১২:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৫, ২০১৯, ১২:৫৩ পিএম

ডেঙ্গু নিয়ন্ত্রণকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি: তাজুল ইসলাম

ডেঙ্গু নিয়ন্ত্রণকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি: তাজুল ইসলাম
জাতীয় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখছেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম; ছবি- দৈনিক জাগরণ


সারাদেশে ডেঙ্গু নিয়ন্ত্রণকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছেন বলে জানিয়েছেন, স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) রাজধানীর মানিক মিয়া এভিনিউতে জাতীয় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে না থাকার অর্থ হচ্ছে আমরা হাল ছেড়ে দিয়েছি। কিন্তু আমরা হাল ছাড়িনি। সকল সংস্থা একযোগে কাজ করছে। মশক নিধন ওষুধের কার্যকারিতা সম্পর্কে তিনি বলেন, অভিযোগ পাওয়ার পর পরীক্ষা করে দেখা হচ্ছে সেগুলোর কার্যকারিতা এখনো আছে। 

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে থাকার অর্থ হচ্ছে, সরকার মনে করে আর কিছু করার নেই। কিন্তু আমরা কাজ করছি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, মশা নিয়ে রাজনীতি করা যাবে না। সাড়ে তিন লাখ মানুষ ডেঙ্গু আক্রান্ত এ তথ্য কেবলই গুজব।

ঢাকা উত্তর সিটি কপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, বলেন, সিটি করপোরেশনের সাধ্য মোতাবেক সব ধরনের কাজ করা হচ্ছে। তিনি বলেন, কোন গুজবে কান দেবেন না। সচেতন থেকে রোগের বিষয়ে সাবধান থাকলেই হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লেখক সৈয়দ আবুল মকসুদ, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা প্রমুখ। দেশব্যাপী ২৫-৩১ জুলাই পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

টিএইচ/আরআই

আরও পড়ুন