• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩১, ২০১৯, ০১:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০১৯, ০১:১৫ পিএম

সমালোচনার মুখে সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী

সমালোচনার মুখে সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক- ফাইল ছবি

ডেঙ্গু নিয়ে সারাদেশের মানুষ যে সময় আতঙ্কিত, ঠিক তেমনি একটি সময়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্ব-পরিবারে মালয়েশিয়া অবস্থান করছেন। তবে শেষমেষ তার উদ্দেশ্য সফল হয়নি। সমালোচনার মুখে সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী। আগামী ৪ আগস্ট তার দেশে ফিরে আসার কথা ছিল।

মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, আগামীকাল সচিবালয়ে তিনি সংবাদ সম্মেলনে ডেঙ্গুর সর্বশেষ অবস্থা নিয়ে মুখোমুখি হবেন সাংবাদিকদের। 

বুধবার (৩১ জুলাই) দুপুর ১২টায় বিশ্ব মাতৃদুগ্ধ দিবস এবং ডেঙ্গুর বিষয়ে সচিবালয়ে সংবাদ সম্মেলন আহ্বান করেছিলন সচিব আসাদুল ইসলাম। তবে নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগেই ‘অনিবার্য’ উল্লেখ করে সংবাদ সম্মেলন বাতিল করা হয়। এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্য সচিব গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি। 

আজকের সংবাদ সম্মেলন মূলত মাতৃদুগ্ধ নিয়ে আয়োজন করা হলেও এতে ‘ডেঙ্গু’ প্রসঙ্গটি নিয়ে তোপের মুখে পড়তে হতো সচিবকে। ‘পরিস্থিতি তিনি একা সামাল দিতে পারতেন না’ এমন আশঙ্কায়ই তড়িঘড়ি করে এই সংবাদ সম্মেলন স্থগিত করা হয়। 

সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে শিশুসহ মোট কতজনের মৃত্যু হয়েছে, তা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গতকাল (৩০ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগকে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে - ৩০ জুলাই পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ জনের। যা বেসরকারি হিসেবের প্রায় ৪ ভাগের এক ভাগ। 

এমএএম /টিএফ
 

আরও পড়ুন