• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১, ২০১৯, ০৪:২৯ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১, ২০১৯, ০৫:০৩ পিএম

মেয়রের দাবি দক্ষিণের ১১ ওয়ার্ড এডিস মশামুক্ত 

মেয়রের দাবি দক্ষিণের ১১ ওয়ার্ড এডিস মশামুক্ত 
সচিবালয়ে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন-ছবি : জাগরণ

ডেঙ্গু নিয়ে রাজধানীসহ ৬৪ জেলার মানুষ যেখানে আতঙ্কে, ঠিক তেমনি সময়ে বোমা ফাটালেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। তিনি দাবি করে বললেন, তার অধীনের ১১টি ওয়ার্ড সম্পূর্ণ এডিস মশামুক্ত। যে কেউ সরেজমিনে গিয়ে তার তথ্যের যাচাই করতে পারেন। বিশেষ করে সাংবাদিকদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন মেয়র সাঈদ খোকন।

বৃহস্পতিবার (১ আগস্ট) সচিবালয়ের এক সভা শেষে গণমাধ্যমের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যান, আমিতো ওয়ার্ডগুলোর নাম্বার বলে দিয়েছি, গিয়ে দেখে আসেন। তারপর আমাকে জানাবেন। ১৪, ১৮, ২২, ২৩, ২৯, ৩৫, ৪২, ৫৩, ৫৫ ও ৫৬ ওয়ার্ড সম্পূর্ণ এডিস মশা মুক্ত করা হয়েছে। তবে তিনি ১১টি ওয়ার্ডের কথা বললেও, একটি ওয়ার্ডের নম্বর বলেননি।

কিন্তু কিভাবে এডিস মশামুক্ত হয়েছে। তার ব্যাখ্যা দিতে পারেননি মেয়র সাঈদ খোকন। শুধু বলেছেন, মশার ছিটানো ওষুধে মশা না মরলেও দক্ষিণের ১১টি ওয়ার্ডকে সম্পূর্ণ এডিস মশা মুক্ত করতে পেরেছেন। কিন্তু এডিস মশা মুক্ত করার ম্যাজিকটা কী তার রহস্য উন্মোচন করেন নি এই নগরপিতা। 

নাছোড়বান্দা এক সাংবাদিকের প্রশ্ন ‘হঠাৎ ১১টি ওয়ার্ড এডিস মশা মুক্ত করার ম্যাজিকটা কী’। এর উত্তরে মেয়র খোকন বললেন, ম্যাজিক নয়, স্বাস্থ্য অধিদফতরের তথ্য থেকে বলছি।’ আপনি নিজে সরেজমিনে দেখেছেন সাংবাদিকদের পাল্টা প্রশ্নের জবাবে সাঈদ খোকন ক্ষুব্ধ হয়ে ওঠেন। গণমাধ্যমের সেই প্রশ্নের উত্তর না দিয়ে উল্টো সাংবাদিকদেরই চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বললেন, আপনারা গিয়ে দেখে আসুন, পরে আমাকে জানাবেন।’ 

এমএএম/এসএমএম

আরও পড়ুন