• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ২, ২০১৯, ০৮:৩২ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০১৯, ০৮:৩৪ পিএম

জরুরি অবস্থা ঘোষণা করে ডেঙ্গুর সমাধান দরকার : মির্জা ফখরুল 

জরুরি অবস্থা ঘোষণা করে ডেঙ্গুর সমাধান দরকার : মির্জা ফখরুল 
মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ফাইল ছবি

‘ডেঙ্গু নিয়ে রাজনীতি না করে দ্রুত ব্যবস্থা উচিত’ মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জরুরি অবস্থা ঘোষণা করে জরুরি ভিত্তিতে ডেঙ্গু সমস্যার সমাধান করা দরকার। তিনি বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন ভয়াবহভাবে ব্যর্থ হয়েছে। শুধু ব্যর্থই হয়নি তার ডেঙ্গু নিয়ে যে ধরনের কথাবার্তা বলেছে এগুলো অত্যন্ত হতাশাব্যঞ্জক এবং ক্ষমার অযোগ্য। 

শুক্রবার (২ আগস্ট)  রাজধানীর ধানমণ্ডিতে ল্যাবএইড হাসপাতালে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনারকে দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।  

বিএনপি মহাসচিব বলেন, আমরা মনে করি যেভাবেই হোক ডেঙ্গু নিয়ে রাজনীতি না করে দ্রুত মানুষকে বাঁচানোর জন্য ব্যবস্থা নেয়া উচিত। দুর্ভাগ্যক্রমে সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। আমরা লক্ষ করেছি, ঢাকার দুই সিটি কর্পোরেশন এবং সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের চরম অবহেলায় ডেঙ্গু আজ ব্যাপক আকার ধারণ করেছে।  

মির্জা ফখরুল বলেন, দেশের ৬৪ জেলাতেই ডেঙ্গু রোগ ছড়িয়ে গেছে। এর বিস্তারটা রোধ না করতে পারলে ভয়াবহ রূপ ধারণ করবে। ডেঙ্গুর যে বিস্তার ঘটেছে এটা প্রতিরোধ করার জন্য যে ওষুধ দরকার তা এখনও এসে পৌঁছেনি। এখন যেটা করা হচ্ছে এটা একেবারেই এফেক্টিভ নয়। চিকিৎসার জন্য যে ব্যবস্থাগুলো করা দরকার তা কিন্তু পুরোপুরিভাবে হচ্ছে না। 

তিনি বলেন, আমরা মনে করি, অবিলম্বে জরুরি অবস্থা ঘোষণা করে জরুরী ভিত্তিতে এই সমস্ত সমস্যার সমাধান করা দরকার। যুদ্ধকালীন অবস্থার মতো করা দরকার। এখন সময় খুব কম। এরইমধ্যে যা ছড়িয়ে পড়েছে এর জন্য প্রতিটি পরিবার এখন দুশ্চিন্তার মধ্যে আছে। 

বিএনপি মহাসচিব বলেন, সরকারের উচিত হবে আর কালবিলম্ব না করে চিকিৎসকদের পরামর্শ এবং সকলের সহোযোগিতা নিয়ে ডেঙ্গু মোকাবিলায় কাজ করা।

টিএস/ এফসি

আরও পড়ুন