• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৯, ০৫:০৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৭, ২০১৯, ০৫:০৬ পিএম

মাগুরায় ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু

মাগুরায় ডেঙ্গুতে কলেজছাত্রের মৃত্যু
সুমন মোল্লা - ছবি : জাগরণ

মাগুরায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শনিবার (১৭ আগস্ট) সকালে সুমন মোল্লা (১৭) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। সে সদর উপজেলার চাঁদপুর গ্রামের মিজানুর রহমান মোল্লার ছেলে। সুমন স্থানীয় শত্রুজিৎপুর কলেজের প্রথম বর্ষের ছাত্র ছিল।

সুমন মোল্লার চাচা গফ্ফার মোল্লা মধু জানান, নিজ বাড়ি থেকে জ্বরে আক্রান্ত হওয়ার পর ৮ আগস্ট সুমনের শরীরে ডেঙ্গু ধরা পড়ে। ওই দিনই তাকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। ৪ দিন সেখানে চিকিৎসা নেয়ার পর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন চিকিৎসকরা। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. স্বপন কুমার কুন্ডু জানান, গত ৮ আগস্ট ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মাগুরা হাসপাতালে ভর্তি সুমন মোল্লাকে ১২ আগস্ট তার পরিবারের ইচ্ছায় ফরিপুর মেডিকেলে রেফার করা হয়।

সুমনসহ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মাগুরায় তিনজনের মৃত্যু হলো। মাগুরা সদরের পুটিয়া গ্রাম থেকে ডেঙ্গু আক্রান্ত জয়া সাহা গত ৪ আগস্ট ঢাকায় অ্যাপোলো হাসপাতালে ও ১৫ আগস্ট শরীফ জয়নাল আবেদিন সদরের নরসিংহাটি নিজ বাড়িতে মারা যান।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত মাগুরা ২৫০ শয্যা ও মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেড় শতাধিক ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে অধিকাংশ চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। বর্তমানে এ দুটি হাসপাতালে ৩০ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।

এনআই

আরও পড়ুন