• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৮:২২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০৮:২২ পিএম

কাজ না করেই টাকা নেয়ার দিন শেষ : স্বাস্থ্যমন্ত্রী

কাজ না করেই টাকা নেয়ার দিন শেষ : স্বাস্থ্যমন্ত্রী
মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক -ছবি : জাগরণ

সরকারি হাসপাতালে বিভিন্ন ঠিকাদারির কাজ না করেই বিল করে টাকা তুলে নেয়ার দিন শেষ বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, প্রতিটি হাসপাতালসহ স্বাস্থ্য খাতের সঙ্গে সংশ্লিষ্ট সব ঠিকাদারি কাজের গুণগতমান বুঝে নিয়ে তারপরই ঠিকাদারদের সব বিল পরিশোধ করতে হবে। অযৌক্তিক বা ভৌতিক কোনও বিলে কোনভাবেই স্বাক্ষর করা যাবে না।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সরকারি হাসপাতালের পরিচালক, অধ্যক্ষ ও ইনস্টিটিউট পরিচালকদের সঙ্গে দেশে স্বাস্থ্যসেবার দৃশ্যমান অগ্রগতির পর্যালোচনা বিষয়ক মতবিনিময় সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এসব কথা বলেন।

দেশের মেডিকেল শিক্ষার্থীদের সুবিধার্থে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, দেশের মেডিকেল শিক্ষার্থীদের হাসপাতালে থাকার জন্য আলাদাভাবে উন্নত সুযোগ-সুবিধা সংবলিত ডরমেটরি নির্মাণ করে দেয়া হবে।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন, শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এর উপদেষ্টা সামন্ত লাল সেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা হাসপাতালসহ অন্যান্য হাসপাতালের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

আরএম/একেএস

    
    
    

 

আরও পড়ুন