• ঢাকা
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ০৩:১২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ০৩:১২ পিএম

ঢাকায় অসংক্রামক রোগের কংগ্রেস শুরু ২০ অক্টোবর

জাগরণ প্রতিবেদক
ঢাকায় অসংক্রামক রোগের কংগ্রেস শুরু ২০ অক্টোবর

বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে সাইন্টিফিক কংগ্রেস অন নন-কমিউনিকেবল ডিজিজ। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শহীদ ডা. মিল্টন হক অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। 

তিন দিনব্যাপী (আগামী ১৯-২১ অক্টোবর) এই কংগ্রেসের আয়োজন করছে ইন্টারন্যাশনাল সেন্টার ফর ডায়রিয়াল ডিজিজ রিসার্চ, বাংলাদেশ (আইসিডিডিআর,বি), বিএসএমএমইউ এবং ব্রিটিশ মেডিক্যাল জার্নালের উদ্যোগে গঠিত ক্লিনিকাল রিসার্চ প্ল্যাটফর্ম।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া এবং আইসিডিডিআর, বি’র ইনিশিয়েটিভ ফর নন কমিউনিকেবল ডিজিজের প্রধান ডাক্তার আলিয়া নাহিদ। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএসএমএমইউ’র প্রো-ভাইস চ্যান্সেলর শাহানা আক্তার, অধ্যাপক শহীদুল্লাহ সিকদার প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০০ জন চিকিৎসক, গবেষক এবং স্বাস্থ্যসেবায় নিয়োজিতদেরকে নিয়ে আগামী ১৯ অক্টোবর আইসিডিডিআরবির সাসাকাওয়া অডিটোরিয়ামে একটি সাইন্টিফিক রাইটিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হবে। 

২০ অক্টোবর কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে বিএসএমএমইউয়ের শহীদ ডা. মিল্টন হক মিলনায়তনে। আর ২১ অক্টোবর কংগ্রেসের সমাপনী আয়োজন অনুষ্ঠিত হবে। তিন দিনব্যাপী এই আয়োজনে দেশি এবং বিদেশি গবেষক, চিকিৎসক এবং স্বাস্থ্যসেবায় নিয়োজিত চারশ’রও অধিক ব্যক্তি অংশগ্রহণ করবেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

আরএম/টিএফ

আরও পড়ুন