• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০১৯, ০৪:৫০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩০, ২০১৯, ০৭:১৮ পিএম

বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৫, হাসপাতালে ১৫ 

বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৫, হাসপাতালে ১৫ 
হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে সিলিন্ডার বিস্ফোরণে আহত শিশুকে- ছবি: কাশেম হারুন

রাজধানীর রূপনগরে বেলুন ফোলানোর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে  ৩ শিশুসহ ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ১২ শিশুসহ ১৫ জন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেকে) ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। 

বুধবার (৩০ অক্টোবর)বিকেলে এ মর্মান্তিক ঘটনা ঘটে। রূপনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) দীপক কুমার দাস এ তথ্য নিশ্চিত করেন।

ঢাকা মেডিকেলে ভর্তি আহতরা হলেন- জুয়েল (২৫), সোহলে (২৬), জান্নাত (২৫), বোন তানিয়া (৮), ভাই বায়জিদ (৫), জমিলা (৭), অজ্ঞাত শিশু (৫- তার অবস্থা আশঙ্কাজনক), মীম (৮), ওজুফা (৯), মোস্তাক (৮), মোরসালিনা (৯), নাহিদ (৮), অর্নব (১০), জনি (১০)। এই ১৪ জনকে সংশ্লিষ্ট হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া সিয়াম নামে ১১ বছর বয়সী একটি শিশু হাসপাতালের বার্ন ইউনিটে  চিকিৎসা নিচ্ছে।

হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে সিলিন্ডার বিস্ফোরণে আহত শিশুকে- ছবি: কাশেম হারুন 

 এদিকে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল খান বলনে, বিস্ফোরণের ঘটনায় ১১ জনকে এখানে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে অজ্ঞাত এক শিশুর অবস্থা আশঙ্কাজনক। সোহেলের অবস্থাও গুরুতর।

স্থানীয়রা জানান, রূপনগর আবাসিক এলাকায় ১১ নম্বর সড়কে বেলুন বিক্রি করার সময় একটি ভ্যানে সিলিন্ডার বিস্ফোরিত হয়। সিলিন্ডার থেকে বেলুনে গ্যাস ভরার সময় এঘটনা ঘটে। ঘটনাস্থলেই চার শিশুসহ চারজন মারা যায়। হাসপাতালে নেয়ার পথে মারা যায় আরও একজন। এদের মধ্যে তিনজন শিশু এবং একজন নারী ও একজন পুরুষ। এ ঘটনায় আহত হয়েছে আরও বেশ কয়েকজন। আহতদের স্থানীয় হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে চিকিৎসার জন্য নেয়া হয়েছে। 

ডিএমপির মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোস্তাক আহম্মেদ জানান, নিহত তিন শিশুদের বয়স ৮-১০ বছরের মধ্যে। আর নারী ও পুরুষের বয়স ৩৫ বছর। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিকেল পৌনে ৪টার দিকে বিস্ফোরণের পর আগুন ধরে এ হতাহতের ঘটনা ঘটে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট পাঠানো হয়েছে। 

রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখন পর্যন্ত বিস্তারিত কিছু জানা যায়নি।

এইচএম/বিএস