• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০১৯, ০৮:৪৮ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩১, ২০১৯, ০৮:৪৮ এএম

রূপনগরের বেলুন ব্যবসায়ী পুলিশ হেফাজতে হাসপাতালে 

রূপনগরের বেলুন ব্যবসায়ী পুলিশ হেফাজতে হাসপাতালে 
রূপনগরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হওয়ার পরে জনগণের উপস্থিতি- ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরের রূপনগরের গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় বেলুন ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। তার নাম আবু সাইদ (৩০)। তাকে হেফাজতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। অবৈধ বিস্ফোরকদ্রব্য রাখা ও শিশু নিহত হওয়ার অভিযোগে তার নামে মামলা করবে পুলিশ।

বুধবার (৩০ অক্টোবর) রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ এই তথ্য জানান।

তিনি বলেন, বুধবার রাতে আবু সাইদকে পঙ্গু হাসপাতাল থেকে চিকিৎসাধীন অবস্থায় আটক করে পুলিশ। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। সেখানে তাকে পুলিশ হেফাজতে চিকিৎসা দেয়া হচ্ছে। বেলুন ওয়ালা আবু সাঈদ অসুস্থ। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। সুস্থ হলেই তাকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। 

বুধবার বিকাল পৌনে ৪টায় রূপনগরের মনিপুর স্কুলের পূর্ব পাশে ১১ নম্বর সড়কের মাথায় বেলুনে গ্যাস ভরতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে এসে নিহতদের লাশ উদ্ধার ও ময়নাতদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। আহতদের ঢামেকহা ও সোহরাওয়ার্দীসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সর্বশেষ খবরে জানা যায়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জন শিশুকে চিকিৎসা দেয়া হচ্ছে। বাকীরা চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন। এছাড়া পঙ্গু হাসপাতাল এবং সোহরাওয়ার্দী হাসপাতালে আহত কয়েকজনকে চিকিৎসা দেয়া হচ্ছে। আর নিহত ৬ জন- রমজান, জান্নাত, নুপুর, ফারহানা, রিয়া ও শাহিনের মরদেহগুলো হাসপাতাল মর্গে রাখা হয়েছে। 

এইচএম/টিএফ
 

আরও পড়ুন