• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৯, ১১:২৪ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০১৯, ০২:০৫ পিএম

ঘূর্ণিঝড় বুলবুল

আশ্রয় কেন্দ্রমুখী হচ্ছে না দুর্গতরা, উদ্ধারকারী জাহাজ প্রস্তুত

আশ্রয় কেন্দ্রমুখী হচ্ছে না দুর্গতরা, উদ্ধারকারী জাহাজ প্রস্তুত
প্রস্তুত আশ্রয় কেন্দ্র

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ১০ নম্বর মহাবিপদ সংকেত জারির পরও মোংলা এলাকার মানুষ আশ্রয় কেন্দ্রে যায়নি।তবে আশ্রয় কেন্দ্রে জোর করে নেওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে তৎপরতা চালানো হচ্ছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহাত মান্নান। 

ইউএনও রাহাত মান্নান জানান, আমরা এখন বের হচ্ছি দুর্গতদের আশ্রয় কেন্দ্রে নেওয়ার ব্যাপারে চেষ্টা চালাবো। 

তবে একটি প্রস্তুতি সভা ছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দৃশ্যমান কোন তৎপরতা দেখা যায়নি। পৌর কর্তৃপক্ষ, পুলিশ, বন্দর কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে দুর্গতদের আশ্রয় কেন্দ্রে যাওয়ার ব্যাপারে দফায় দফায় সতর্কতামূলক মাইকিং করা হলেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তেমন তৎপরতা চোখে পড়েনি। এ প্রসঙ্গে ইউএনও রাহাত মান্নান বলেন, আমরা এখন বের হচ্ছি। দুর্গতদের জন্য ৫ হাজার প্যাকেট শুকানো খাবার প্রস্তুত করা হয়েছে। আশ্রয় কেন্দ্রে গিয়ে সেগুলো বিতরণ করা হবে।

এদিকে মহাবিপদ সংকেত জারি হলেও এখনো সব জায়গায় তিনটির মধ্যে বিপদ সংকেতের একটি পতাকা উড়তে দেখা যায়। এতে করে জনসাধারণের মধ্যে নানা রকম ভিভ্রান্তের সৃষ্টি হচ্ছে। সাধারণ লোকজন বুঝতে পারছেনা আসলেই কত নম্বর বিপদ সংকেত চলছে। 

এদিকে ১০ নম্বর মহাবিপদ সংকেতের পর সকল প্রস্তুতি নিয়েছে বন্দর কর্তৃপক্ষ। বন্দরে অবস্থানরত দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজগুলোকে পশুর চ্যানেলে নিরাপদে সরিয়ে আনা হয়েছে। রাত থেকে পণ্য ওঠানামা ও জাহাজ আগমন নির্গমন বন্ধ রয়েছে। বন্দরের উদ্ধারকারী জাহাজ এম টি ‘সুন্দরবন’, এম টি শিপসা ও এমটি অগ্নিপ্রহরী এবং কোষ্টগার্ডের সিজিএস কামরুজ্জামান, মুনসুর আলী, স্বাধীন বাংলা, সোনার বাংলা ও অপারেজয় বাংলা নামে পাঁচটি উদ্ধারকারী জাহাজ প্রস্তুত রাখা হয়েছে উদ্ধার তৎপরতার জন্য। 

বিএস