• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২০, ২০১৯, ০৩:১৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২০, ২০১৯, ০৩:১৫ পিএম

হাসপাতালের মালামাল ক্রয়ের অনিয়ম তদন্তে সাব-কমিটি

হাসপাতালের মালামাল ক্রয়ের অনিয়ম তদন্তে সাব-কমিটি

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন মালামাল ক্রয়ের অনিয়ম তদন্তে একটি সাব-কমিটি গঠন করে দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বুধবার (২০ নভেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে এ কমিটি গঠন করে দেয়া হয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মুহিবুর রহমান মানিককে আহ্বায়ক এবং আ.ফ.ম রুহুল হক, মো. আব্দুল আজিজ ও জাকিয়া নূর-কে সদস্য করে সাব-কমিটি গঠন করা হয়। দুই মাসের মধ্যে এ সাব-কমিটিকে ফরিদপুর হাসপাতালের বিভিন্ন মালামাল ক্রয়ের অনিয়ম ও দুর্নীতি তদন্ত করে রিপোর্ট দিতে হবে।

বৈঠকে সভাপতিত্ব করেন- কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম। কমিটির সদস্য- আ.ফ.ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মো. মনসুর রহমান, মো. আব্দুল আজিজ ও সৈয়দা জাকিয়া নূর বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে- ডেঙ্গু, চিকুনগুনিয়ার মতো রোগ মোকারবিলা, এডিস মশার বিস্তার রোধ এবং আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার বিষয়ে আলোচনা হয়। স্থানীয় সরকার বিভাগ এবং সিটি কর্পোরেশনসমূহের সঙ্গে সমন্বয় করে এ ব্যাপারে তৎপরতা বৃদ্ধিতে দিকনির্দেশনা প্রদান করে সংসদীয় স্থায়ী কমিটি।

এছাড়া, জাতীয় হৃদরোগ হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা নিয়েও বৈঠকে আলোচনা হয় এবং হাসপাতালটির সেবা ব্যবস্থা উন্নয়নে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করে স্থায়ী কমিটি।

বৈঠকে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, সংশ্লিষ্ট সংস্থাসমূহের কর্মকর্তাগণ, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

এইচএস/টিএফ

আরও পড়ুন