• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৯, ০৬:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১২, ২০১৯, ০৬:৪৭ পিএম

বিএসএমএমইউতে সর্বাধুনিক ক্যাথল্যাব উদ্বোধন

বিএসএমএমইউতে সর্বাধুনিক ক্যাথল্যাব উদ্বোধন
বিএসএমএমইউতে দেশের সর্বাধুনিক ক্যাথল্যাবের উদ্বোধন করছেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া -ছবি : জাগরণ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) দেশের সর্বাধুনিক ক্যাথল্যাব চালু করা হয়েছে। এর ফলে যতোটা সম্ভব রেডিয়েশনের মাত্রা কম ব্যবহার করে রোগীদের এনজিওগ্রাম ও হার্টে রিং পড়ানো সম্ভব হবে। পাশাপাশি উন্নতমানের সুস্পষ্ট ইমেজও পাওয়া যাবে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজি বিভাগের দ্বিতীয় তলায় সর্বাধুনিক ক্যাথল্যাব-১ এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

উদ্বোধন শেষে উপাচার্য বলেন, রোগীদের কল্যাণের কথা ভেবেই কার্ডিওলজি বিভাগে কার্ডিয়াক ক্যাথল্যাব-১ চালু করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম আরও এগিয়ে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নিরলস প্রচেষ্টা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান, অধ্যাপক ও গ্রন্থাগারিক কবি ডা. মো. হারিসুল হক, অধ্যাপক ডা. মোহাম্মদ সফি উদ্দিন, অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান, অধ্যাপক ডা. এম এ মুকিত, সহকারী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়ারদার টিটু, কনসালটেন্ট শেখ ফয়েজ আহমেদ প্রমুখ।

আরএম/একেএস

আরও পড়ুন