• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০১৯, ০৬:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৮, ২০১৯, ০৬:৪৯ পিএম

রাজাকারের তালিকা

বিএনপি নিজেরাই নিজেদের স্বরূপ উন্মোচন করেছে : তথ্যমন্ত্রী

বিএনপি নিজেরাই নিজেদের স্বরূপ উন্মোচন করেছে : তথ্যমন্ত্রী
বাংলাদেশ বেতারের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে অংশ নেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ-ছবি : জাগরণ

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রকাশিত রাজাকারের তালিকা নিয়ে প্রশ্ন করে বিএনপি রাজাকারদের পক্ষে নিজেদের মুখোশ নিজেরাই উন্মোচন করেছে।

বুধবার ১৮ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বেতার সদর দফতরে বাংলাদেশ বেতারের ৮০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন র‌্যালি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

রাজাকারের প্রকাশিত তালিকা নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেব তার এ বক্তব্যের মধ্যে দিয়ে রাজাকারদেরই পক্ষ নিয়েছেন।

তিনি বলেন, আমরা এতদিন ধরে বলে আসছি, বিএনপি স্বাধীনতাবিরোধী অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক এবং তাদের দলের চেয়ারপারসন পাকিস্তানিদের দোসর ছিলেন এবং তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানও মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের গুপ্তচর হিসেবে কাজ করেছেন। আজ রাজাকারের তালিকা প্রকাশের পর মির্জা ফখরুল সাহেব কেন তালিকা প্রকাশ হলো— এ প্রশ্ন রেখে রাজাকারদের পক্ষ অবলম্বন করে নিজেদের মুখোশই উন্মোচন করেছেন। 

আওয়ামী লীগ প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী বলেন, রাজাকারের তালিকা প্রকাশের পর দেখা যাচ্ছে, রাজাকারদের যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, তারা বিএনপি ও তাদের সহযোগী। সেজন্যই এ তালিকা প্রকাশে তাদের এত গাত্রদাহ।

‘তালিকায় কিছু ভুল রয়েছে’ মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, কিছু ভুল রয়েছে, যা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী নিজেও স্বীকার করেছেন এবং ভুলগুলো অবশ্যই শুধরে নেবার সুযোগ আছে। এ ভুলগুলো কেন হলো, কিভাবে হলো, ইচ্ছাকৃতভাবে কেউ করেছে কি না, তা অনুসন্ধান করে বের করা হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

এমএএম/এসএমএম

আরও পড়ুন