• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০১৯, ০২:৫১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২৩, ২০১৯, ০৫:৪৩ পিএম

ভারতের ঘটনা নিয়ে সমালোচনা করা ডাকসু ভিপির কাজ নয় : তথ্যমন্ত্রী

ভারতের ঘটনা নিয়ে সমালোচনা করা ডাকসু ভিপির কাজ নয় : তথ্যমন্ত্রী
গণমাধ্যমে কথা বলছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ -ছবি : জাগরণ

ভারতের ঘটনা নিয়ে সমালোচনা করা ডাকসু ভিপির কাজ নয় মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

ডাকসু ভিপি নুরুল হক নুরের ওপর হামলার বিষয়ে তিনি বলেন, তবে এমন হামলা কখনই আওয়ামী লীগ সমর্থন করে না। এটা অবশ্য নিন্দনীয়।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কেন বহিরাগতদের নিয়ে নুর কেন সেখানে গেলো তাও চিন্তা করতে হবে। এর পেছনে সরকার এবং দেশকে অস্থিতিশীল করতে কোনও ষড়যন্ত্র আছে কি না, তাও খতিয়ে দেখা হবে।

তথ্যমন্ত্রী বলেন, ডাকসুর ভিসির ওপর হামলা অনভিপ্রেত এবং নিন্দনীয়। এটা সমর্থন করি না। যারা এ হামলার ঘটনা ঘটিয়েছে, তাদের আইনের আওতায় আনা হবে।

তবে এ বিষয়ে আর একটা কথাও বলা দরকার, সেখানে ডাকসুর ভিপি কেন বহিরাগতদের নিয়ে এসেছিলেন, সেটা কি সরকারেকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে দেশ এবং সরকারকে অস্থিশীল করতে, অকার্যকর করতে কোনো ষড়যন্ত্র ছিল কি না, সেটা খতিয়ে দেখতে হবে।

হাছান মাহামুদ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমাকে নতুন করে যে দায়িত্ব দেয়া হয়েছে, সে দায়িত্ব আমি শরীরের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও রক্ষা করবো। তিনি সাম্প্রতিক সময়ের সম্মেলনকে একটি মাইলফলক হিসেবে আখ্যায়িত করেন।

এমএএম/একেএস/এসএমএম/টিএফ