• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২০, ০৪:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২, ২০২০, ০৪:৫৬ পিএম

ভারতে করোনা আক্রান্ত দ্বিতীয় ব্যক্তির সন্ধান

আন্তর্জাতিক ডেস্ক
ভারতে করোনা আক্রান্ত দ্বিতীয় ব্যক্তির সন্ধান

ভারতের করোনা ভাইরাসে আক্রান্ত দ্বিতীয় ব্যক্তির সন্ধান পাওয়া গেছে। রবিবার (২ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটিই জানিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত দ্বিতীয় ব্যক্তির সন্ধান পাওয়া গেছে দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায়। এই ভাইরাসে আক্রান্ত প্রথম ভারতীয়ও কেরালারই ছিলেন।

ভারত সরকারের এক বিবৃতিতে বলা হয়, করোনা ভাইরাসে আক্রান্ত দ্বিতীয় ভারতীয়র সন্ধান পাওয়া গেছে। তিনি কয়েকদিন আগে চীন ভ্রমণ করেছিলেন।

এর আগে গত সপ্তাহে ভারত জানায়, চীনের উহান শহর থেকে আসা ভারতীয় এক শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রান্ত। তাকে সম্পূর্ণ আলাদা রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার নতুন করে আরও ৪৫ জন মারা গেছেন। এতে মৃতের সংখ্যা ৩০০ ছাড়িয়েছে। এছাড়া শনিবার এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৫৯০ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৪ হাজার ৩৮০ জনে।

করোনা ভাইরাসের ভয়াবহতার কারণে হুবেই প্রদেশ কর্তৃপক্ষ চীনা নববর্ষের (চন্দ্রবর্ষ) ছুটির মেয়াদ বাড়িয়েছে। এই ছুটি আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে। এছাড়া করোনা ভাইরাস রোধে বিয়ে রেজিস্ট্রেশনের ওপরও কড়াকড়ি আরোপ করা হয়েছে। গণ-জমায়েত কমাতে এই পদক্ষেপ নিয়েছে প্রদেশটির কর্তৃপক্ষ।

এসকে