• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২০, ০১:০৫ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৭, ২০২০, ০১:০৮ পিএম

নমুনা নেয়া ৫০ জনের করোনাভাইরাস নেই

জাগরণ প্রতিবেদক
নমুনা নেয়া ৫০ জনের করোনাভাইরাস নেই
আইইডিসিআর এর পরিচালক মীরজাদী সেবরিনা ফ্লোরা ● সংগৃহীত

চীন থেকে বাংলাদেশে আসা ৫০ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। যাদের মধ্যে কারও শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি বলে জানিয়েছে আইইডিসিআর।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সকালে মহাখালীতে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থাটির পরিচালক মীরজাদী সেবরিনা ফ্লোরা।

আইইডিসিআর এর পরিচালক বলেন, এখন পর্যন্ত চীনফেরত বাংলাদেশিদের মধ্যে ৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এ পরীক্ষায় কারও শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। তাই সাধারণ জনগণ অযথা আতঙ্কিত হবেন না এবং কোনও প্রকার গুজবে কান দেবেন না।

মীরজাদী সেবরিনা ফ্লোরা বলেন, ঢালাওভাবে সবার মাস্ক ব্যবহারের প্রয়োজন নেই। তবে আক্রান্ত ও সেবাদানকারীকে মাস্ক ব্যবহার করতে হবে। চীন থেকে ১৭২ বাংলাদেশিকে দেশে ফিরতে নিরুৎসাহিত করা হচ্ছে জানিয়ে সেবরিনা ফ্লোরা বলেন, কেউ দেশে ফিরলে কোয়ারেন্টাইন করে রাখা হবে।

দেশের বিমানবন্দরের পাশাপাশি স্থল ও নদীবন্দরেও পর্যাপ্ত নিরাপত্তা এবং সতকর্তার ব্যবস্থা নেয়া হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, যদি কারও শরীরে জ্বর বা করোনাভাইরাস আক্রান্তের লক্ষণ দেখা দেয় তবে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যাবেন না। বাড়ির বাইরে বের হলে মাস্ক ব্যবহার করবেন।

১ ফেব্রুয়ারি (শনিবার) চীন থেকে আসা ফ্লাইটটির পাইলট ও ক্রুদের বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

জরুরি প্রয়োজন ছাড়া এ মুহূর্তে চীন ভ্রমণ থেকেও বিরত থাকার পরামর্শ দেয়া হয়।

এসএমএম

আরও পড়ুন