• ঢাকা
  • বুধবার, ০১ এপ্রিল, ২০২০, ১৮ চৈত্র ১৪২৬
প্রকাশিত: মার্চ ২২, ২০২০, ০৩:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২২, ২০২০, ০৪:০৫ পিএম

নতুন শনাক্ত ৩ জন, পুরনোদের মধ্যে ২ জন সুস্থ

জাগরণ প্রতিবেদক
নতুন শনাক্ত ৩ জন, পুরনোদের মধ্যে ২ জন সুস্থ
ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ● টিভি থেকে নেয়া

আরও ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭ জনে। তবে এরই মধ্যে মোট ৫ জন সুস্থ হয়ে যাওয়ায় এবং আক্রান্তদের দু’জন মারা যাওয়ায় এই মুহুর্তে দেশে আক্রান্তের সংখ্যা ২০ জন।

সর্বশেষ তিনজন আক্রান্তের মধ্যে দু’জন মহিলা, একজন পুরুষ।

তাদের একজনের বয়স চল্লিশের ঘরে, একজন ত্রিশের ঘরে এবং একজনের বিশের ঘরে। তাদের ‍দু’জন বিদেশফেরত এবং একজন আক্রান্তের সংস্পর্শে এসেছেন।

রোববার (২২ মার্চ) বিকাল সাড়ে ৩টায় রাজধানীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) মিলনায়তনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সেব্রিনা ফ্লোরা আরও জানান, ভাইরাস কমিউনিটির মধ্যে ছড়িয়েছে তা এখনও নিশ্চিতভাবে বলা যাবে না।

কমিউনিটি ট্রান্সমিশন হয়েছে কিনা তা যাচাই করতে বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া নিউমোনিয়া রোগীদেরও আমরা করোনাভাইরাস পরীক্ষা করি। সম্পূর্ণ নিশ্চিত না হয়ে আমরা বলতে পারবো না কমিউনিটি ট্রান্সমিশন হয়েছে কিনা।

শনিবার (২১ মার্চ) আইইডিআরের নিয়মিত ব্রিফিংয়ে জানান হয়, দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট দু’জন মারা গেছেন। ভাইরাস শনাক্ত হয়েছে ২৪ জনের শরীরে।

রোববার (২২ মার্চ) বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ আট হাজার ৫৯২ জনে। মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯৫ হাজার ৮২৯ জনের। 

এসএমএম