• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০, ২৬ চৈত্র ১৪২৬
প্রকাশিত: মার্চ ২২, ২০২০, ০৭:২২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২২, ২০২০, ০৭:২৪ পিএম

বিএসএমএমইউতে চিকিৎসা সেবা স্বাভাবিক রাখার নির্দেশ

জাগরণ প্রতিবেদক
বিএসএমএমইউতে চিকিৎসা সেবা স্বাভাবিক রাখার নির্দেশ
ঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ● ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণজনিত উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আগত রোগীদের মধ্যে কম গুরতরদের বহির্বিভাগ সেবা ও গুরতর রোগীদের জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তি করার নির্দেশ দেয়া হয়েছে।

রোববার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আবদুল হান্নানের সই করা এক অফিস আদেশের মাধ্যমে সংশ্লিষ্ট আবাসিক সার্জন ও আবাসিক চিকিৎসকদের প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই নির্দেশ দিয়েছেন।

নির্দেশে বলা হয়, ‘‘আউটডোর ভিত্তিক চিকিৎসা দেয়া সম্ভব আগত রোগীদের সেভাবে চিকিৎসাসেবা প্রদান এবং গুরুতর অসুস্থ রোগীদের জরুরি ভিত্তিতে হাসপাতালে ভর্তি করতে হবে।’’

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সভাপতিত্বে তার কার্যালয়ে এই বিষয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোহাম্মদ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান উপস্থিত ছিলেন।

অফিস আদেশে আরও বলা হয়, ‘করোনাভাইরাস সংক্রমণজনিত উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে কর্মরত সব চিকিৎসক, নার্স ও কর্মচারীদের জন্য কর্তৃপক্ষ পর্যাপ্ত সংখ্যক পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট, মাস্ক, গ্লোভস, হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করেছে। পাশাপাশি বহির্বিভাগে আগত রোগী ও রোগীর স্বজনদের জন্য পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার এবং হ্যান্ডওয়াশ-এর ব্যবস্থা করা হয়েছে।

এসএমএম