• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১, ২০২০, ০৯:১৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১, ২০২০, ০৯:১৩ পিএম

বিএনপি’র উদ্দেশ্য সাহায্য করা নয়, ভুল খোঁজা : তথ্যমন্ত্রী

বিএনপি’র উদ্দেশ্য সাহায্য করা নয়, ভুল খোঁজা : তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সাংবাদিক নেতৃৃবৃন্দের মতবিনিময় ● বাসস

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি’র উদ্দেশ্য সাহায্য করা নয়, সরকারের ভুল না থাকলেও ভুল খোঁজার চেষ্টা করা।

বুধবার (১ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকরা করোনা পরিস্থিতি মোকাবেলায় বিএনপি’র দেয়া জাতীয় কমিটি গঠনের প্রস্তাবের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী এ সময় প্রতিবেশী দেশের উদাহরণ দিয়ে বলেন, ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী লিখিতভাবে সেদেশের প্রধানমন্ত্রীকে করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের নানা উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

তিনি (সোনিয়া) সরকারের সঙ্গে একযোগে কাজের কথা জানান, কিছু পরামর্শ দিয়েছেন। বিএনপি সেটি করতে ব্যর্থ হয়েছে।

‘বিএনপি মহাসচিবের বক্তব্য এই সঙ্কট মোকাবেলায় তাদের হাত প্রসারিত করার উদ্দেশ্যে নয়’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন,

তাদের চিরাচরিত স্বভাব অনুযায়ী এই দুর্যোগের মুহূর্তে ভুল না থাকলেও সরকারের ভুল খোঁজার চেষ্টা করাই তাদের উদ্দেশ্য। তাদের দলের পক্ষ থেকে রিজভী সাহেবসহ অনেকেই ক’দিন আগেও সরকারকে প্রশ্নবিদ্ধ করার জন্য বক্তব্য রেখেছেন।

তিনি বলেন, আমরা বারংবার বলেছি, বিএনপি আমাদের সাথে থেকে কাজ করতে পারে, কোনও বাধা নেই, আমরা স্বাগত জানাবো, তাদের যদি কোনও পরামর্শ থাকে, তারা দিতে পারে, বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। কিন্তু বিএনপি এ পরিস্থিতিতে জনগণের পাশে না থেকে সরকারের ভুল খোঁজার চেষ্টা করছে ।

তথ্যমন্ত্রী বলেন, পরিস্থিতি অন্যান্য দেশের তুলনায় এখনও ভাল থাকলেও সরকার স্বস্তির ঢেঁকুর তুলছে না, বরং যে কোনও পরিস্থিতির জন্য প্রস্তুতি নিচ্ছে।

ড. হাছান বলেন, আজ এই মহাদুর্যোগের সময় যখন সমস্ত পৃথিবী থমকে গেছে, তখন সরকার অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে ধৈর্যের সাথে পর্যায়ক্রমে নানা পদক্ষেপ গ্রহণের কারণে এখনো পর্যন্ত আমাদের দেশে পরিস্থিতি অনেক দেশের তুলনায় ভালো আছে। যে কোনও পরিস্থিতির জন্য সারাদেশে প্রস্তুতি নিচ্ছে সরকার। পাশাপাশি বিত্তবানরাও এগিয়ে আসছেন এবং সাংবাদিকবৃন্দ সেগুলো গণমাধ্যমে তুলে আনছেন। সবাই সাড়া দিয়েছে।

এ সময় আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দফতর সম্পাদক সায়েম খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু উপস্থিত ছিলেন।

এ সময় নেতৃবৃন্দ মন্ত্রীর কাছে করোনা পরিস্থিতিতে সাংবাদিকদের পক্ষে কয়েক দফা দাবি সম্বলিত একটি পত্র হস্তান্তর করা হয়।

মন্ত্রী সাংবাদিক নেতাদের পত্রটি গ্রহণ করেন এবং বৈশ্বিক এ দুর্যোগ, যা থেকে বাংলাদেশও মুক্ত থাকেনি, এর মধ্যে প্রতিকূল পরিবেশে সাংবাদিকদের ভূমিকার প্রশংসা করেন।

তিনি বলেন, মানুষকে সচেতন করতে এবং কেউ যাতে জনমনে গুজব-বিভ্রান্তি -আতংক ছড়াতে না পারে সেজন্য গণমাধ্যম ও সরকার আরো ঘনিষ্ঠভাবে কাজ করবে, সে বিষয়ে আলোচনায় ঐকমত্য হয়েছে। বাসস।

এসএমএম