• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ১১, ২০২০, ০৮:৪০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১১, ২০২০, ০৮:৪০ পিএম

কোভিডে ৪ অবসরপ্রাপ্ত ও ২ কর্মরত সেনা সদস্যের মৃত্যু : আইএসপিআর

কোভিডে ৪ অবসরপ্রাপ্ত ও ২ কর্মরত সেনা সদস্যের মৃত্যু : আইএসপিআর

এখন পর্যন্ত করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৪ অবসরপ্রাপ্ত সেনা সদস্য ও ২ কর্মরত সেনা সদস্য। সেইসাথে আক্রান্ত হয়েছেন কর্মরত ও অবসরপ্রাপ্ত ৩৪৫ জন সামরিক ও সামরিক পরিবারের সদস্য।

সোমবার (১১ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে করোনাভাইরাস (কোভিড -১৯) এর সংক্রমণ শুরু হওয়ার সাথে সাথেই করোনা আক্রান্ত সশস্ত্র বাহিনী সদস্যদের চিকিৎসা ব্যবস্থার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ প্রেক্ষিতে ঢাকা সিএমএইচসহ সকল সেনানিবাসের সিএমএইচসমূহে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।

জানানো হয়, ঢাকা সিএমএইচে মোট ৩৪৫ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। এ পর্যন্ত ৮৮ জন আক্রান্ত রোগী সম্পূর্ণ সুস্থ হয়েছেন। সেইসাথে ভর্তি অপর রোগীরাও সুস্থ আছেন।

আইএসপিআর জানায়  এরই মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ জন সেনা সদস্য মৃত্যুবরণ করেন। তারমধ্যে ৪ জনের বয়স ৭০ বছর ঊর্ধ্ব অবসরপ্রাপ্ত এবং ২ জন কর্মরত সেনা সদস্য, যারা প্রত্যেকেই অনিরাময়যোগ্য বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন।

আইএসপিআর জানায়, করোনা পরীক্ষার জন্য আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি (এএফআইপি) তে ৩ টি এবং অন্যান্য সেনানিবাসে অবস্থিত সিএমএইচে ১০ টি আরটি-পিসিআর মেশিন আছে।

এএফআইপিতে নিজস্ব ব্যবস্থাপনায় ৩১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও জানায় আইএসপিআর। যমুনাটিভি।

এসএমএম

আরও পড়ুন