• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২, ২০২০, ০১:১৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২, ২০২০, ০১:১৪ পিএম

করোনায় আরও ২ চিকিৎসকের মৃত্যু

করোনায় আরও ২ চিকিৎসকের মৃত্যু
অধ্যাপক ডা. এমএ ওয়াহাব

করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও দুই জন চিকিৎসক মারা গেছেন। তাদের একজন রাজধানীর আল রাজী হাসপাতালের সাবেক পরিচালক চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রুহুল আমিন এবং অপরজন হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের অবসরপ্রাপ্ত চিকিৎসক অধ্যাপক ডা. এমএ ওয়াহাব।

বৃহস্পতিবার (২ জুলাই) চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস’ সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজের (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজধানীর আজগর আলী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১ জুলাই) বিকাল ৪টার দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন অধ্যাপক ডা. রুহুল আমিন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের অষ্টম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

রাজধানীর ল্যাব এইড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১ জুলাই) দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অধ্যাপক ডা. এমএ ওয়াহাব।

তিনি একাধিকবার হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও, তিনি বাংলাদেশ কিডনি ফাউন্ডেশনের সহসভাপতি ছিলেন’, বলেন ডা. রাহাত।

ডা. রাহাত আনোয়ার চৌধুরী জানান, এ নিয়ে করোনায় দেশে এখন পর্যন্ত ৫৯ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও আট জন চিকিৎসক।

কেএপি

আরও পড়ুন