• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩, ২০২০, ০১:১২ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩, ২০২০, ০১:১২ এএম

হায়দার আকবর খানকে দেখতে হাসপাতালে ডা. জাফরুল্লাহ

হায়দার আকবর খানকে দেখতে হাসপাতালে ডা. জাফরুল্লাহ

করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতা হায়দার আকবর খান রনোকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার (২ জুলাই) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন হায়দার আকবর খান রনোকে দেখতে যান তিনি। ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেও এর আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন। পরবর্তী সময়ে সুস্থ হলেও বর্তমানে ব্যাকটেরিয়াজনিত সেকেন্ডারি নিউমোনিয়ায় ভুগছেন।

সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের দফতরর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃস্পতিবার সকাল ১০ টা ৩০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন বিল্ডিং আইসিও কার্ডিওলজি কেবিনে চিকিৎসাধীন হায়দার আকবর খঅন রনোকে দেখতে  যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। এ সময় তিনি হায়দার আকবর খান রনোর শয্যা পাশে ৩০ মিনিট সময় পার করেন এবং তার চিকিৎসার খোঁজ-খবর নেন। ডা. চৌধুরী বন্ধু প্রতীম হায়দার আকবর খান রনোর হাত ধরে নীরবে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন। তার দ্রুত সুস্থতা কামনা করে ডা. চৌধুরী তার উদ্দেশে বলেন, ‘তুমি বাংলাদেশের জীবিত শেষ বিপ্লবী মার্কসবাদী নেতা। দেশের ক্রান্তিকালে জনগণের মুক্তির আন্দোলনে তোমাকে বেঁচে থাকতে হবে।’ ডা. চৌধুরী তার উন্নত চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতারও আশ্বাস দেন।

ৎডা. জাফর উল্লাহ চৌধুরীর সঙ্গে ছিলেন গণস্বাস্থ্য নগর হাসপাতালের আইসিইউ প্রধান অধ্যাপক ডা. নাজীব মোহাম্মদ, রেডিওলজি প্রধান অধ্যাপক ডা. মতিন খান, অধ্যাপক ডা. শওকত আরমান এবং ডিএমসির কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ও চিকিৎসকরা।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতিমণ্ডলির সদস্য হায়দার আকবর খান রনো গত ২৮ জুন করোনাভাইরাসে আক্রান্ত হন। ২৯ জুন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ১ জুলাই তার শারীরিক অবস্থার অবনতি হলে সন্ধ্যা ৭টার দিকে তাকে কভিড ইউনিটের আইসিইউতে নেয়া হয়।

কেএপি

আরও পড়ুন