• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুলাই ১০, ২০২০, ১১:১৮ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ১০, ২০২০, ১১:১৮ এএম

কোভিড-১৯

ইতালি থেকে ফেরত পাঠানোদের শরীরে লক্ষণ মেলেনি

ইতালি থেকে ফেরত পাঠানোদের শরীরে লক্ষণ মেলেনি

ইতালি ফেরত ১৪৭ বাংলাদেশিকে নেয়া হয়েছে আশকোনা হজ ক্যাম্পের কোয়ারেন্টিন সেন্টারে। গতরাতে কাতার এয়ারওয়েজের বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। তবে ভুক্তভোগীদের অভিযোগ, বিমান কোম্পানিটির মিথ্যা আশ্বাসের কারণেই ইতালি গিয়ে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে তাদের।

করোনার কারণে দীর্ঘদিন দেশে আটকে থাকার পর ইতালি ফিরেছিলেন ১৫২ বাংলাদেশি। কিন্তু দেশটির বাধার মুখে ইতালির মাটি স্পর্শ না করেই আবার ফিরে আসতে হয়েছে তাদের।

করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিতে বাংলাদেশ। যে কারণে ইতালি প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা দেয়া হয় বাংলাদেশীদের। সেই নিষেধাজ্ঞার কবলেই পড়তে হয়েছে তাদের।

ভুক্তভোগীদের দাবি, নিষেধাজ্ঞা জেনেও তাদের মিথ্যা আশ্বাস দিয়ে ইতালি নিয়ে যায় কাতার এয়ারওয়েজ। যে কারণে অর্থনৈতিক ক্ষতির পাশাপাশি চরম হয়রানির শিকার হতে হয়েছে তাদের।

দেশে ফেরার পর প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায় করোনার লক্ষণ পাওয়া যায়নি কারও দেহে। তবুও আশকোনা হজ ক্যাম্পের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে নেয়া হয় ১৪৭ জনকে।

কর্মরত একজন বলেন, ওনারা বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে। এখন পর্যন্ত তৎক্ষণাৎ স্ক্যানিংয়ে কোনও উপসর্গ ধরা পড়েনি। তবে বাকি ৫ জনের বিষয়ে কিছুই জানাতে পারেনি কোয়ারেন্টাইন সেন্টার কর্তৃপক্ষ। সময়টিভি।

কেএপি

আরও পড়ুন