• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২০, ২০২০, ০১:০৯ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২০, ২০২০, ০১:০৯ এএম

সাহাবুদ্দিন মেডিকেল হাসপাতালেও অনিয়ম-জালিয়াতি

সাহাবুদ্দিন মেডিকেল হাসপাতালেও অনিয়ম-জালিয়াতি
সংগৃহীত ছবি

স্বাস্থ্য অধিদফতরে অভিযানের মধ্যে রাজধানীর আরেক হাসপাতালে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অনুমতি না নিয়ে করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা করে করোনা রোগীদের চিকিৎসা দেয়ার অভিযোগে সাহাবুদ্দিন মেডিকেল হাসপাতালে এ অভিযান চালানো হয়।

রোববার (১৯ জুলাই) বিকালে রাজধানীর গুলশানে ২ নম্বরে অবস্থিত এ হাসপাতালটিতে অভিযান চালানো হয়। অভিযানে অসহযোগিতা করায় প্রতিষ্ঠানটির সহকারী পরিচালক ডা. মোহাম্মদ আবুল হাসনাতকে আটক করেছে র‌্যাব। 

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। এ সময় গণমাধ্যমকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ‘হাসপাতালগুলোতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অভিযান চালানো হয়েছে।

র‌্যাবের একটি নির্ভরশীল সূত্রে জানা যায়, সম্প্রতি করোনাভাইরাস পরীক্ষার র‌্যাপিড কিট টেস্ট ও অ্যান্টিবডিসহ বেশ কিছু অনিয়মের অভিযোগ উঠেছে ৫০০ শয্যাবিশিষ্ট সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের বিরুদ্ধে। সেসব অভিযোগ খতিয়ে দেখতেই এ অভিযান পরিচালন করে র‌্যাব।

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত দেশের বিভিন্ন হাসপাতালে নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। রিজেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে গত ৬ জুলাই করোনাভাইরাস পরীক্ষার জালিয়াতি ধরে র‌্যাব। এরপর রিজেন্টের দুটি হাসপাতালই সিলগালা করে দেওয়া হয়।

রিজেন্টের মালিক মোহাম্মদ সাহেদসহ ওই হাসপাতালের কয়েকজন কর্মচারীকে গ্রেফতার করা হয়।

কেএপি

আরও পড়ুন