• ঢাকা
  • শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: জুলাই ৩১, ২০২০, ০৩:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩১, ২০২০, ০৩:০৮ পিএম

আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৭২

আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৭২
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

দেশে গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার ৮টা পর্যন্ত)  আরও ২ হাজার ৭৭২ জনের নমুনায় করোনার উপস্থিতি পাওয়া গেছে। একই সময়ে মারা গেছেন আরও ২৮ জন। 

শুক্রবার (৩১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, যারা মারা গেছেন তাদের মধ্যে ২২ জন পুরুষ ও ৬ জন নারী। ২৮ জনই হাসপাতালে মারা গেছেন। এ নিয়ে মোট প্রাণহানি ৩ হাজার ১১১ জন। যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামের ৮ জন, খুলনার ২ জন, রংপুরের ১ জন, রাজশাহীর ৩ জন এবং বরিশাল বিভাগের ১ জন। বয়স ভিত্তিক বিশ্লেষণে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন।

করোনা শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো মোট ২ লাখ ৩৭ হাজার ৬৬১ জন।

গত ২৪ ঘন্টায় মোট ১৩ হাজার ১৭০ টি নমুনা সংগ্রহ হয়েছে। এখান থেকে ১২ হাজার ৬১৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ লাখ ৭৬ হাজার ৮০৯ টি।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছন ১ লাখ ৩৫ হাজার ১৩৬ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেয়া হয়েছে ৭৫৯ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৫০ হাজার ৭১০ জন। আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১ হাজার ১৭ জন।এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৩২ হাজার ৪০০ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ১৮ হাজার ৩১০ জন।

নমুনা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ৯৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৮৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ।

কেএপি

আরও পড়ুন