• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ১০:৩৭ এএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০৭:৫৬ এএম

করোনায় মারা গেলেন ইবি‍‍র ছাত্র উপদেষ্টা

করোনায় মারা গেলেন  ইবি‍‍র ছাত্র উপদেষ্টা

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক সাইদুর রহমান।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান বলেন, “অধ্যাপক সাইদুর রহমান করোনায় আক্রান্ত হয়ে প্রায় এক মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার (২৪ ফেব্রুয়ারি) তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় লাইফ সাপোর্টে নেওয়া হয়। ভোরে তিনি পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছেন। তার মৃত্যুতে আমরা গভীর শোকাহত। তার আত্মার মাগফিরাত কামনা করি।”

অধ্যাপক ড. রশিদুজ্জামান বলেন, “ঢাকা থেকে সাইদুর রহমানের মরদেহ বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসা হচ্ছে। এখানে জানাজা শেষে তার নিজ বাড়ি মেহেরপুরে দাফন সম্পন্ন করা হবে।”

গত ২৭ জানুয়ারি অধ্যাপক ড. সাইদুর রহমান সস্ত্রীক করোনা পজিটিভ হন। পরবর্তী সময়ে ফুসফুসের জটিলতা বৃদ্ধি পাওয়ায় ২ ফেব্রুয়ারি থেকে তিনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন। গত তিন দিন আগে বিদ্যুৎবিভ্রাট হওয়ায় তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

এদিকে মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে ইবি ক্যাম্পাসে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোকবার্তা প্রেরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শেখ আবদুস সালাম। শোকবার্তায় উপাচার্য বলেন, “ড. সাইদুর রহমানের মৃত্যুতে আমরা একজন দক্ষ ও যোগ্য শিক্ষককে হারালাম।”