• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১, ১০:৫৪ এএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২০, ২০২১, ১০:৫৪ এএম

বিশ্বব্যাপী কমেছে সংক্রমণ ও মৃত্যু

বিশ্বব্যাপী কমেছে সংক্রমণ ও মৃত্যু
ফাইল ছবি

বিশ্বজুড়ে করোনাভাইরাস (কোভিড-১৯)-এর সংক্রমণ ও মৃত্যু দুইটিই কমছে। গত ১১ মাস পর শেষ ২৪ ঘণ্টায় করোনায় প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন ৫ হাজার ৭৪৮ জন। এ সময় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫০ হাজার মানুষ। এর আগে অক্টোবরের ২৬ তারিখ বিশ্বব্যাপী করোনায় মৃত্যু হয়েছিল ৫ হাজার ৫৩৮ জন।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৯২ লাখ ৮৩ হাজার ৬৪২ জনের। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৫ হাজার ৩৮৪ জনের।

করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৫৯ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৬ লাখ। এদের মধ্যে ৯৯ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২৯ লাখের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৯১ হাজার ৮৮০ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭৭ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৫ হাজার ১৬৫ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১২ লাখ ৩৯ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯০ হাজার ৭৮৬ জনের।ওয়ার্ল্ডোমিটার।

জাগরণ/এসএসকে