• ঢাকা
  • শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯
প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২, ১২:০৫ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১০, ২০২২, ০৬:০৫ এএম

নাগরিক সেবায় ভ্যাক্সিন কার্ড লাগবে

নাগরিক সেবায় ভ্যাক্সিন কার্ড লাগবে
ছবি- জাগরণ।

করোনা ভাইরাসের 'ওমিক্রন' ভ্যারিয়েন্টের প্রভাবে সংক্রমণের প্রাদুর্ভাব মোকাবিলায় মৌলভীবাজারে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কার্যক্রম শুরু হয়েছে। জেলা প্রশাসন জানিয়েছে, ভ্যাক্সিনের অন্তত একটি ডোজ গ্রহণ ব্যতীত কোনও ব্যক্তিকে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সেবা প্রদান করা হবে না।
 
রোববার (৯ জানুয়ারি) বিকেলে মৌলভীবাজার শহরের চৌমুহনী চত্ত্বরসহ মোট পাঁচটি স্থানে জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে এই কার্যক্রম পরিচালিত হয়। যা আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত অব্যাহত থাকবে।

এই কার্যক্রমে অংশ নিয়ে সাধারণ মানুষের মধ্যে মাস্ক বিতরণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও পৌরসভার মেয়র ফজলুর রহমান। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন৷

মাস্ক বিতরণকালে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, 'করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন দ্রুত গতিতে ছড়াচ্ছে। এর সংক্রমণ রোধে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হবে।'

তিনি জানান, মাস্ক না পরলে আগামী ১৬ জানুয়ারি থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হবে। একই সাথে মাস্ক পরিধান ও ভ্যাক্সিনের অন্তত একটি ডোজ গ্রহণ ব্যতীত কোন ব্যক্তিকে মৌলভীবাজার জেলার কোন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সেবা প্রদান করা হবে না বলে তিনি জানান।

 

এসকেএইচ//