• ঢাকা
  • বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮
প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২২, ১১:৫২ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৪, ২০২২, ১১:৫৩ এএম

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুর্ঘটনাঃ

আহতদের সেবায় নজির স্থাপন করলেন কুমেক ডাক্তাররা

আহতদের সেবায় নজির স্থাপন করলেন কুমেক ডাক্তাররা
ছবি- জাগরণ।

সপ্তাহের শেষ কর্মদিবস ছিল বৃহস্পতিবার। আর তাই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল (কুমেক) এর  বেশির  ভাগ ডাক্তার তাদের নিজের ডিউটি শেষ করে হাসপাতাল ত্যাগ করে বাসায় পৌছেছেন। কিছুক্ষণ পর যখন কুমিল্লার লাঙ্গলকোটে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণের গুরুতর আহত রোগীদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হচ্ছে।  কোন কোন ডাক্তার রোগী আনার আগে কেউ রোগী আসার একটু পরেই হাসপাতালে হাজির হন আহতদের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য। সব বিভাগের বিভাগীয় প্রধানগণ ও তাদের সহকারী ডাক্তাররা ও ইন্টার্নী ডাক্তাররা এবং নার্সদের মানবিকতার যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা সত্যিই প্রশংসার দাবিদার; এমনকি রোগীর স্বজনরাও অনেকটা অবাক ও একইসাথে আনন্দিত।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২ টা ২৫ মিনিট কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে  আহত রোগীদেরকে চিকিৎসা সেবার কোন ত্রুটি করেননি ডাক্তার ও সেবিকাগণ। খবর পোয়ে যে সকল ডাক্তারগণ এসেছেন তাদের মধ্যে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. সাজেদা বেগম, উপ পরিচালক ডা. মহিউদ্দিন, বার্ণ ইউনিট প্রধান ডা. তাইফুল ইসলাম, সার্জারী বিভাগীয় প্রধান ডা. জাহাঙ্গীর হোসেন ও সহকারী ডা. আবদুল আউয়াল সোহেল, অর্থপেডিকের বিভাগীয় প্রধান ডা. আবদুল হক,মেডিসিন বিভাগের ডাক্তারগণ উপস্থিত থেকে চিকিৎসা সেবা নিশ্চিত করেছেন।  

মোট ২১ জন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। তারা হলেন, ১) মরিয়ম ৯ বছর,২) সম্রাট ১৫ বছর, ৩) নিশু ১০ বছর, ৪) আলাউদ্দিন ২২ বছর, ৫)  নাজির ১২ বছর, ৬) মাসুদ রানা  ১৩ বছর,৭) আনোয়ার, ৮) রুবি আক্তার,৯) সাকিব,১০) আবদুর রব ২৭ বছর, ১১) নাইম ১৫ বছর, ১২)  মরিয়ম ৩০ বছর, ১৩) নজরুল ইসলাম ৩০ বছর, ১৪) বাছির ২০ বছর, ১৫)  ইমন ১৬) বছর, ১৭) সাইফুল  ১০ বছর, ১৮) সেলিনা ৫০ বছর, ১৯)আলমগীর ৪০ বছর, ২০) সবুজ ১৫ বছর ২১) নুসরাত  ৬ বছর।  

এই রিপোর্ট লেখা পর্যন্ত গতরাতে কুমেক হাসপাতালে ভর্তি হওয়া রোগীরদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকাজনক। ২ জন তখনও ওটিতে ছিলেন। রাত সোয়া ১ টা পর্যন্ত কেউ মারা যায়নি বলে নিশ্চিত করেছেন সেখানকার দায়িত্বরত ওয়ার্ড মাস্টার জাকির হোসেন সরকার। 

 

এসকেএইচ//