• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০১৯, ০৪:৪৭ পিএম

‘বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, প্রয়োজন পুষ্টি ও নিরাপদ খাদ্য’

‘বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, প্রয়োজন পুষ্টি ও নিরাপদ খাদ্য’
নওগাঁয় জাতীয় নিরাপদ খাদ্য দিবসের র‌্যালির আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি -ছবি : জাগরণ

 

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমাদের এখন প্রয়োজন পুষ্টি ও নিরাপদ খাদ্য। সেই লক্ষ্য নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনি ইশতেহারে নিরাপদ খাদ্যের কথা বলেছেন। এটা সরকারি ম্যান্ডেট হয়ে গেছে। এটা আমাদেরকে বাস্তবায়ন করতে হবে। এ বাস্তবায়নের উদ্দেশ্যে সারা দেশে ৪৬৩টি সংস্থা কাজ করছে। 

আজ শনিবার (২ ফেব্রুয়ারি) সকালে নওগাঁয় জাতীয় নিরাপদ খাদ্য দিবসের র‌্যালির আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে খাদ্যমন্ত্রী একথা বলেন। 

তিনি বলেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নামে কর্তৃপক্ষ রয়েছে। সেই হিসেবে আমরা কাজ করে যাচ্ছি। আমরা আশা করি, ভেজাল খাদ্য যেন না হয়, সেজন্য আমরা রেস্টুরেন্টগুলোকে গ্রেডিং করছি। 

খাদ্যমন্ত্রী বলেন, সবাইকে সচেতন হতে হবে। এ বিষয়ে মিডিয়ার ভূমিকা রয়েছে। ভালোকে ভালো, কালোকে কালো বলে বাংলাদেশে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের জন্য আপনারা ভূমিকা রাখবেন। প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য সরবরাহের বিষয়ে জিরো টলারেন্সে রয়েছেন। আপনারাও জিরো টলারেন্সে থেকে সবাইকে সহযোগিতা করে এ কাজ এগিয়ে নিয়ে যাবেন, নতুন প্রজন্মকে বাঁচার সুযোগ দেবেন। 

পরে শহরের কাজীর মোড় খাদ্যগুদাম থেকে শুরু হওয়া একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। জেলা প্রশাসকের সভাপতিত্বে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী।  র‌্যালি ও আলোচনা সভায় সরকারি বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশ নেন।

এফসি