• ঢাকা
  • রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০২:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০১৯, ০৯:২৮ পিএম

শ্রীলঙ্কা বোমা হামলা

আতঙ্কিত না হয়ে পরিস্থিতি মোকাবিলার আহ্বান বিশপের

আন্তর্জাতিক ডেস্ক
আতঙ্কিত না হয়ে পরিস্থিতি মোকাবিলার আহ্বান বিশপের
কলম্বোর ম্যালকম কার্ডিনালের আর্চ বিশপ রাঞ্জিত (ইন্টারনেট)

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সশস্ত্র সন্ত্রাসী হামলার রেষ না কাটতেই আবারও উগ্রবাদী হামলায় রক্তাত্ত হলো প্রার্থনালয়। 

রোববার (২১ এপ্রিল) দক্ষিণ এশিয়ার দেশ শ্রীলঙ্কার ৩টি গির্জাসহ ৬ স্থানে সিরিজ বোমা হামলায় জীবন গেল শতাধিক মানুষের। প্রায় চার শতাধিক মানুষ আহত হয়েছেন এ হামলায়। দেশ জুড়ে চলছে শোকের মাতম, স্তব্ধ হয়ে পড়েছে গোটা বিশ্ব।

এমতাবস্থায় শ্রীলঙ্কার জনসাধারণকে ধৈর্য্যের সাথে পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানালেন দেশটির আর্চ বিশপ রাঞ্জিত। এসময় তিনি দেশের মানুষকে ভীত না হয়ে একতাবদ্ধভাবে সকল সমস্যার সমাধান করার প্রচেষ্টায় মনযোগী হতে অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি হামলায় আহতদের জন্য রক্তদানে দেশের মানুষকে এগিয়ে আসার আহ্বানও জানান তিনি। 

রোববার এই হামলার পরপরই এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান কলম্বোর ম্যালকম কার্ডিনালের আর্চ বিশপ রাঞ্জিত। এ সময় তিনি বোমা হামলার এই ভয়াবহ ঘটনার সাথে কোনো আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনের সম্পৃক্ততা থাকতে পারেও আশঙ্কা প্রকাশ করেন।

রোববার স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিট নাগাদ শ্রীলঙ্কার ৩টি গির্জা ও ৩টি হোটেলে সিরিজ বোমা হামলা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ১৩৭ জন। বিস্ফোরণে আহত হয়ছেন ৩০০ জনেরও বেশি। 

এসকে