• ঢাকা
  • রবিবার, ২৬ মে, ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ১২:১০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০১৯, ১২:১০ পিএম

শ্রীলঙ্কায় হামলার নিন্দায় পোপ

আন্তর্জাতিক ডেস্ক
শ্রীলঙ্কায় হামলার নিন্দায় পোপ

 

গির্জা, পাঁচতারা হোটেলসহ অন্তত আটটি জায়গায় বোমা হামলার নিন্দা জানিয়েছেন ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস। ‘ইস্টার সানডে’র ভাষণে তিনি এ হামলাকে ‘অত্যন্ত নিষ্ঠুর সহিংসতা’ বলে নিন্দা জানান।

সেন্ট পিটার্স স্কয়ারে এক জনসভায় প্রায় ৭০ হাজার মানুষের উদ্দেশে ভাষণে ফ্রান্সিস বলেন, “আমি এই ভয়ংকর হামলার খবর শুনে খুবই মর্মাহত। বিশেষ করে আজকের এই ইস্টারের দিনে এ হামলা গির্জাসহ অন্যান্য স্থানগুলোতে সমবেত মানুষদের জন্য যে শোক এবং বেদনা বয়ে এনেছে তা খুবই দুঃখজনক।”

ইস্টার সানডের দিন শ্রীলঙ্কায় অন্তত আট জায়গায় গির্জা ও হোটেলে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ২০৭ জন। রোববার সকাল থেকে দুপুরের মধ্যে দুই দফায় এসব হামলার ঘটনায় আহত হয়েছেন সাড়ে চারশ মানুষ।

পোপ তার ভাষণে বলেনম “আমি প্রার্থনার জন্য জড়ো হওয়ার সময় এমন নিষ্ঠুর সহিংসতার শিকার হওয়া খ্রিস্টান সম্প্রদায় ও অন্যান্যদের প্রতি আমার হৃদয় নিংড়ানো ভালবাসা প্রকাশ করছি।”

সেন্ট পিটার্স বাসিলিকার ব্যালকনি থেকে কথা বলার সময় পোপ বিশ্বের সংঘাতপূর্ণ এলাকাগুলোতে শান্তির জন্য আহ্বান জানান। তিনি রাজনীতিবিদদেরকেও নতুন অস্ত্র প্রতিযোগিতা পরিহার করার আহ্বান জানান এবং ক্ষুধা ও মানবাধিকারের লঙ্ঘনের মুখে বিভিন্ন দেশ থেকে পালাতে থাকা শরণার্থীদের স্বাগত জানানোর আহ্বান জানান।

বিবিসি

Space for Advertisement