• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৯, ১২:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০১৯, ০৭:০৪ পিএম

এবার যুক্তরাষ্ট্রে গির্জা উড়িয়ে দিতে বন্দুকধারী নারীর হুমকি

এবার যুক্তরাষ্ট্রে গির্জা উড়িয়ে দিতে বন্দুকধারী নারীর হুমকি
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের একটি গির্জা উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন বন্দুকধারী এক নারী। তবে ভয়ঙ্কর কিছু ঘটার আগেই ওই নারীকে আটক করা হয়েছে। পুলিশ জানায়, রোববার (২১ এপ্রিল) সান দিয়েগো শহরের জিদকিয়ানো চার্চে ইস্টার সানডে উদযাপনের মধ্যে ওই নারী হাতের অস্ত্র উঁচিয়ে সবাইকে হুমকি দিতে থাকেন। এসময় তার কোলে ১০ মাস বয়সী একটি শিশুও ছিল।

সান দিয়েগোর পুলিশ কর্মকর্তা রবার্ট হকিন্স বলেন, জিদকিয়ানো চার্চে ধর্মীয় বক্তব্য চলাকালে ওই নারী হঠাৎ মঞ্চে উঠে পড়েন। এসময় গির্জার লোকজন এগিয়ে গেলে তিনি কোলের শিশুসহ সবার দিকে বন্দুক তাক করেন এবং কাছে আসতে নিষেধ করেন। তবে শেষ পর্যন্ত গির্জার লোকেরা ওই নারীকে ধরতে সক্ষম হন এবং অস্ত্র কেড়ে নেন। পরে পুলিশ এসে তাকে হেফাজতে নেয়।

পুলিশ জানায়, নারীর হাতে থাকা অস্ত্রটি লোড করা ছিল না, অর্থাৎ কোনো গুলি ছিল না। এছাড়া চার্চ উড়িয়ে দেওয়ার হুমকির পরিপ্রেক্ষিতে সেখানে তল্লাশি চালিয়ে কোনো বিস্ফোরক খুঁজে পায়নি ডগ-স্কোয়াড। ৩১ বছর বয়সী ওই নারী ও তার মেয়েকে প্রতিরক্ষামূলক হেফাজতে রাখা হয়েছে।

অস্ত্র নিয়ে হুমকি ও সন্ত্রাসী আচরণের দায়ে ওই নারীর সাজা হতে পারে বলে জানিয়েছে সান দিয়েগো পুলিশ। এর আগে, স্থানীয় পুলিশ ঘোষণা দিয়েছিল যে, শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে বোমা হামলায় অন্তত ২৯০ জন নিহত হওয়ায় সান দিয়েগোর গির্জাগুলোতে অতিরিক্ত নিরাপত্তা নেওয়া হবে।

সূত্র : সিএনএন