• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: মে ১৫, ২০১৯, ০৩:২৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০১৯, ০৩:২৯ পিএম

যুক্তরাষ্ট্রে দুই সি প্লেনের সংঘর্ষে নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক
যুক্তরাষ্ট্রে দুই সি প্লেনের সংঘর্ষে নিহত ৬

 

মার্কিন যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য আলাস্কায় দুটি সি প্লেন (ভাসমান উড়োজাহাজ) এর মধ্যে সংঘর্ষে শেষ খবর পাওয়া পর্যন্ত দুইজন নিখোঁজসহ প্রাণ হারিয়েছেন অন্তত ৬ জন। তাছাড়া আহত হয়েছেন বিমানের আরও কমপক্ষে ১০ আরোহী। কোস্ট গার্ড জানায়, সোমবার (১৩ মে) স্থানীয় সময় দুপুর ১টার দিকে জর্জ ইনলেট নদীতে থাকা ভাসমান এই বিমান দুটি প্রমোদতরী থেকে যাত্রী বহন করছিল। আর তখনই তাদের মধ্যে আচমকা এই সংঘর্ষের ঘটনা ঘটে।

বিমান প্রতিষ্ঠান রয়্যাল প্রিন্সেস এক বিবৃতিতে জানায়, বিভার ও অটার নামক এই বিমান দুটিতে অন্তত ১৬ আরোহী ছিলেন। এতে চার জনের মৃতদেহ উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ রয়েছেন আরও কমপক্ষে দুইজন। ধারণা করা হচ্ছে, এই দুর্ঘটনায় তারাও প্রাণ হারিয়েছেন। যাদের মধ্যে পাঁচ যাত্রী এবং একজন পাইলট রয়েছেন। তাছাড়া আহত ১০ জনকে দ্রুত উদ্ধার করে তাৎক্ষণিক চিকিৎসা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) উদ্ধার কাজের সর্বশেষ অবস্থা জানিয়ে কোস্ট গার্ড জানায়, এই বিমান দুর্ঘটনায় নিখোঁজ দুই আরোহীর সন্ধানে জর্জ ইনলেটের আশপাশের এলাকায়ে ব্যাপক তল্লাশি অভিযান চালানো হচ্ছে। এসব অভিযানে বেশ কয়েকটি হেলিকপ্টার ও নৌযান মোতায়েন করা হয়েছে।

হতাহতদের নাগরিকত্ব সম্পর্কে কোস্ট গার্ডের পক্ষ থেকে জানানো হয়, এবারের এই বিমান দুর্ঘটনায় হতাহতদের মধ্যে মোট ১৪ জন মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক এবং একজন কানাডিয়ান ও আরও একজন অস্ট্রেলিয়ান নাগরিক ছিলেন।

সূত্র : সিএনএন

এসজেড

Islami Bank
ASUS GLOBAL BRAND