• ঢাকা
  • রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩০ ভাদ্র ১৪২৬
প্রকাশিত: মে ২১, ২০১৯, ০৬:৩২ পিএম
সর্বশেষ আপডেট : মে ২১, ২০১৯, ০৬:৩২ পিএম

জার্মানির দুটি বিদ্যালয়ে হামলার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক
জার্মানির দুটি বিদ্যালয়ে হামলার হুমকি

 

অনির্দিষ্ট এক হামলার হুমকিতে জার্মানিতে দুটি মাধ্যমিক বিদ্যালয়ের পাঠদান বর্জনসহ সকল ধরনের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার (২১ মে) এই খবর প্রকাশ করেছে দেশটির সংবাদ মাধ্যম 'সিউস্টাইক্সে জেইটুং' (দক্ষিণ জার্মান সংবাদপত্র)।

জার্মানির মিউনিখ শহরে মুখোমুখি অবস্থিত এই দুটি মাধ্যমিক বিদ্যালয়ের নাম স্টাটল দান্তে-জিমনেসিয়াম এবং ক্লেনজি জিমনেসিয়াম। স্থানীয় সংবাদ মাধ্যমের তথ্য মতে ওই দুটি মাধ্যমিক বিদ্যালয়ের সকল প্রকার পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে এবং সকল শিক্ষার্থীদের অনির্দিষ্টকালের জন্য ছুটি দেওয়া হয়েছে।

একটি মেইল প্যাকেজ পাওয়ার পর থেকে ঘটনা শুরু হয়েছে। ওই দুটি মাধ্যমিক বিদ্যালয়ে একটি মেইল প্যাকেজ পাঠানো হয়েছে যেখানে হামলা হওয়ার হুমকি দেওয়া হয়েছে বলে খবর প্রকাশ করেছে স্থানীয় রেডিও ও সংবাদ মাধ্যমগুলো। তদন্তের গোপনীয়তা রক্ষার্থে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে এই বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

মিউনিখ পুলিশের মুখপাত্র বলেন, হামলার বিষয়টি এখনো অস্পষ্ট হলেও বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে পুলিশ।

এর আগে রবিবার (১৯ মে) জার্মানির বেভারিয়া শহরের একটি তিন তলা ভবনে বোমা বিস্ফোরণে কয়েকজন নিহত হওয়ার ঘটনায় এই হুমকি আরও বাড়িয়ে দিয়েছে দেশটিতে। তাই হামলার বিষয়ে সতর্ক অবস্থান নিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী।

সূত্র : সিনহুয়া

এসজেড

Islami Bank